২য় বার আমরণ অনশন ভাঙলেন বশেমুরবিপ্রবি'র ইটিই | Nobobarta

আজ রবিবার, ২৯ মার্চ ২০২০, ০৫:২৭ পূর্বাহ্ন

২য় বার আমরণ অনশন ভাঙলেন বশেমুরবিপ্রবি’র ইটিই

২য় বার আমরণ অনশন ভাঙলেন বশেমুরবিপ্রবি’র ইটিই

Rudra Amin Books

ফয়সাল হাবিব সানি, স্টাফ রিপোর্টার: ইলেকট্রনিক অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সাথে নিজেদের বিভাগকে একীভূতকরণের দাবিতে দ্বিতীয়বারের মতো আমরণ অনশন ভাঙলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন (ইটিই) বিভাগের শিক্ষার্থীরা। উপাচার্যের আশ্বাসে তারা একবার আমরণ অনশন কর্মসূচি প্রত্যাহার করে নিলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছ থেকে কোনো আশানুরূপ ফল না পাওয়ায় আমরণ তারা দ্বিতীয়বারের মতো আবারও বিশ্ববিদ্যালয় সংলগ্ন শহীদ মিনারের সামনে আমরণ অনশনে স্থলাভিষিক্ত হন।

উল্লেখ্য, ইটিই বিভাগের শিক্ষার্থীদের দাবিতে ১৪ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। আর এবার টানা ৭ দিন পর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ কমিটির আশ্বাসে দ্বিতীয়বারের ন্যায় নিজেদের আমরণ অনশন ভাঙলেন অনশনরত ইটিই বিভাগের শিক্ষার্থীরা। অপরপক্ষে, এই একই দাবির বিপরীতে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) প্রেস ব্রিফিং, প্রতিবাদ মিছিল এবং উপ-রেজিস্ট্রার বরাবর স্মারকলিপিও প্রদান করেন ইইই বিভাগের শিক্ষার্থীরা। উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর (জয় বাংলা চত্বর) থেকে প্রতিবাদ মিছিল শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মিছিলটি গোল চত্বরে (জয় বাংলা চত্বর) এসে শেষ হয়। তারা আবারও পরবর্তীতে তাদের কর্মসূচির কথা জানিয়ে দেয়া হবে বলে এসময় সাংবাদিকদের জানান।

প্রসঙ্গত যে, প্রেস ব্রিফিংয়ে ইইই বিভাগের শিক্ষার্থীরা ইটিই বিভাগের শিক্ষার্থীদের দাবিকে একেবারেই উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে বলেন, এই শতাব্দীতে সারা বিশ্বে ইইই বিভাগ সর্বোচ্চ মেধাবী শিক্ষার্থীদের পছন্দক্রমে শীর্ষে। এই বিশ্ববিদ্যালয়ের গত ভর্তি পরীক্ষায় ইইই এর শেষ চান্সপ্রাপ্ত শিক্ষার্থীর মেধাস্থান ছিলো ১৯৮, যেখানে ইটিই এর শেষ চান্স পেয়েছে ৫৫০ মেধাস্থানেরও পরে। যদি ইইই এবং ইটিই বিভাগ একীভূত করা হয় তবে যারা ইইই ফার্স্ট চয়েজ দিয়েও ১৯৮ এর পরের সিরিয়ালে ইইই পায়নি, তবে তাদের প্রতি এটা অবিচার হয়৷ এমন হলে তো তারাও পরবর্তীতে ইইই বিভাগে একীভূত হবার জোর দাবি জানাবে যা নিতান্তই প্রশাসনের ও আমাদের কাম্য নয়।’


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Developed By Nobobarta