সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেবে বশেমুরবিপ্রবিও | Nobobarta

আজ বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০১:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
প্রথম রাতে ৩৭শ পরিবার পেলো খাদ্যসামগ্রী : সিসিক বস্তিতে ভরা দুপুরে কন্ঠশিল্পী নয়ন দয়া ও হাজী আরমান ৬৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে সিসিক ভালুকায় খাদ্যসামগ্রী বিতরণ করলেন সাদিকুর রহমান ঝালকাঠি করোনা প্রতিরোধে রক্ত কণিকা ফাউন্ডেশন জীবাণুনাশক স্প্রে করোনাঃ দুস্থদের খাদ্য দিলো কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ সিরাজদিখানে দেড় হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ রাজাপুরে সাইদুর রহমান এডুকেশন ওয়েল ফেয়ার ট্রাষ্ট’র হতদারিদ্রদের মাঝে ত্রান বিতরণ রাজাপুরে পল্লী বিদ্যুত সমিতির গরীব মানুষদের মাঝে ত্রাণ বিতরণ রাজাপুরে বাড়িতে বাড়িতে গিয়ে নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরন করলেন ইউপি সদস্য
সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেবে বশেমুরবিপ্রবিও

সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেবে বশেমুরবিপ্রবিও

BSMRSTU-Nobobarta

Rudra Amin Books

ফয়সাল হাবিব সানি, স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে দেশের সরকারি বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেবে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র থেকে জানতে পারা যায়। উল্লেখ্য, বশেমুরবিপ্রবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহজাহান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, আগামী বছর থেকেই (২০২০-২১ শিক্ষাবর্ষ) দেশের সরকারি বিশ্ববিদ্যালয়সমূহে সমন্বিত ভর্তি পরীক্ষা নেবার সিদ্ধান্ত গ্রহণ করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। ইতোমধ্যেই ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে দেশের সকল সরকারি বিশ্ববিদ্যালয়ের উপচার্যদের নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় মানবিক, ব্যবসায় ও বিজ্ঞান বিভাগ থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিকের পাঠ্যসূচির ভিত্তিতে তৈরিকৃত প্রশ্নপত্রে সকল সরকারি বিশ্ববিদ্যালয়ে একসাথে অনুষ্ঠিত উক্ত সমন্বিত প্রক্রিয়ার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে বলে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা কাজী মসিউর রহমান বলেন, বর্তমানে দেশের সরকারি বিশ্ববিদ্যালয়সমূহে পৃথকভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর এ বিশ্বিবিদ্যালয়সমূহ দেশের বিভিন্ন প্রান্তে অবস্থিত হওয়ায় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদেরও বিভিন্ন ধরণের সমস্যার সম্মুখীন হতে হয় এবং এসময় বিভিন্ন দুর্ভোগও পোহাতে হয় তাদের। এমতাবস্থায়, সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলে শিক্ষার্থীরা এ ধরণের দুর্ভোগ ও ভোগান্তি থেকে অনেকটাই রক্ষা পাবেন বলে মনে করেন তিনি। এছাড়াও তিনি মনে করেন, সমন্বিত ভর্তি পরীক্ষার আয়োজন করা বিশ্ববিদ্যালয়ের জন্য অনেক বড়ো একটি চ্যালেঞ্জ। প্রশ্নপত্রের নিরাপত্তা নিশ্চিতকরণই এইখানে সবথেকে বড়ো চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায় বলে তিনি তার নিজস্ব অভিমত ব্যক্ত করেন।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta