বশেমুরবিপ্রবিতে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত | Nobobarta
Rudra Amin Books

আজ মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ১২:২৩ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবিতে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবিতে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সুমাইয়া রশিদ,বশেমুরবিপ্রবি প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের উদ্যোগে প্রফেশনাল স্কিল ডেভেলপমেন্ট, মোটিভেশন এবং কাউন্সিল বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সার্বিক সহায়তায় ছিলো “দ্যা একেএস খান সেন্ট্রাল এক্সিলেন্স সেন্টার (এসিই)”। এসময় এসিই সেন্টার থেকে সদ্য শর্টকোর্স সমাপ্তকারী বশেমুরবিপ্রবির ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ৫২ শিক্ষার্থীকে সার্টিফিকেটও হস্তান্তর করা হয়।

আজ (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে বিকেল ৫ টায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়। বশেমুরবিপ্রবি ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি তছলিম আহম্মেদ এর সভাপতিত্বে আয়োজিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এসিই সেন্টারের এমডি সামানজার খান,ডিএমডি সেরফেহনাজ খান, ডিরেক্টর আয়েশা খান, হেড অফ হসপিটালিটি নজরুল ইসলাম এবং হেড অফ বিজনেস ডেভেলপমেন্ট আশরাফ উদ্দিন। এছাড়াও কর্মশালায় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট সহ বিভিন্ন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Rudra Amin Books

কর্মশালায় বক্তারা দেশীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে ট্যুরিজম এবং হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ের গুরুত্ব,সুযোগ ও সম্ভাবনা তুলে ধরেন এবং কিভাবে একজন শিক্ষার্থী এ বিষয়ে শিক্ষাগ্রহন সম্পন্ন করে সফল ক্যারিয়ার তৈরি করতে পারে সে বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন। কর্মশালার সভাপতি তছলিম আহম্মেদ বলেন “আমরা সর্বদাই শিক্ষার্থীদের সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করার চেষ্টা করি। প্রতিটি বিষয়েই প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি প্রায়োগিক শিক্ষা প্রয়োজন আর একারণেই আমরা আমাদের শিক্ষার্থীদের এসিই সেন্টারে শর্টকোর্সের ব্যবস্থা করি। এসিই সেন্টারকে ধন্যবাদ আমাদের সহযোগিতা করার জন্য, আমরা ভবিষ্যতেও আমাদের এধরণের কার্যক্রম অব্যাহত রাখবো। প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বলেন ” ট্যুরিজম এবং হসপিটালিটি ম্যানেজম্যান্ট বর্তমান বিশ্বের অন্যতম সম্ভাবনাময় বিষয়, এ বিষয়ের গুরুত্ব উপলব্ধি করেই আমরা ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকে এ বিভাগটি চালু করি। আমি আশা করি এই বিভাগ থেকে শিক্ষাগ্রহন সম্পন্ন করে শিক্ষার্থীরা দেশে এবং দেশের বাইরে সফল ক্যারিয়ার গড়ে তুলতে সক্ষম হবে।”

উল্লেখ্য, বশেমুরবিপ্রবিতে বর্তমানে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্টে স্নাতক পর্যায়ে প্রায় ১৩০ জন শিক্ষার্থী অধ্যায়নরত রয়েছে। শিক্ষার্থীদের সময়োপযোগীভাবে গড়ে তুলতে বিভাগটি একাডেমিক কার্যক্রম এর বাইরেও নিয়মিত বিভিন্ন কর্মসূচি আয়োজন করে থাকে।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com