উৎসবমুখর পরিবেশে বশেমুরবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপিত | Nobobarta

আজ রবিবার, ২৯ মার্চ ২০২০, ০৬:০৩ পূর্বাহ্ন

উৎসবমুখর পরিবেশে বশেমুরবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপিত

উৎসবমুখর পরিবেশে বশেমুরবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপিত

Rudra Amin Books

ফয়সাল হাবিব সানি, স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বর্ণিল আয়োজনে ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে। এ উৎসবের আমেজ ছড়িয়ে দিতে আজ বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) মধ্যরাত থেকেই বর্ণাঢ্য আলোকসজ্জায় ছেয়েছে সমগ্র বিশ্ববিশ্ববিদ্যালয় প্রাঙ্গন।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পূজা মন্দিরে বিপুল উৎসাহ-উদ্দীপনায় সনাতন ধর্মের অন্যতম এ ধর্মীয় উৎসব উদযাপিত হয়েছে। সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহজাহান হিন্দু ধর্মাবলম্বীদের কাছে বিদ্যার দেবী হিসেবে পরিগণিত সরস্বতীর এ পূজা উৎসবের শুভ উদ্বোধন করেন।

প্রসঙ্গত, উদ্বোধন শেষে সকাল সাড়ে ৯টায় অঞ্জলি প্রদান করা হয় এবং অঞ্জলি প্রদান শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়৷ সরস্বতী পূজাকে কেন্দ্র করে পুরো বিশ্ববিদ্যালজুড়ে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।

অন্ধকারের শৃঙ্খল ভেঙে জ্ঞানের আলো অন্বেষণের উদ্দেশে বিশ্ববিদ্যালয়ের অসংখ্য শিক্ষার্থী, ভক্ত ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পন করেন। হিন্দু ধর্মাবলম্বীদের কাছে দেবী সরস্বতী হচ্ছেন সত্য, ন্যায়, আলো, বিদ্যা, জ্ঞান, সুর ও বাণীর অধিষ্ঠাত্রী দেবী।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Developed By Nobobarta