আজ সোমবার, ২৫ মার্চ ২০১৯, ০১:২০ পূর্বাহ্ন

নোবিপ্রবি বিজনেস ক্লাবের আদ্যোপান্ত

নোবিপ্রবি বিজনেস ক্লাবের আদ্যোপান্ত

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  

আব্দুর রহিম, নোবিপ্রবি প্রতিনিধি: বর্তমান বিজ্ঞান ও প্রযুক্তির যুগে উদ্ভাবনী চিন্তাধারার(Innovative idea) স্বত্বস্ফূর্ত প্রতিফলন এবং সমন্বিত(Corporate) চিন্তা চেতনার যাচাইয়ের লক্ষ্যে বিজনেস কেইস কম্পিটিশন, বিজনেস আইডিয়া কম্পিটিশনসহ ব্যবস্যা-বানিজ্য সম্পর্কিত জ্ঞান অর্জনের বিকল্প নেই। যার ফলে শিক্ষার্থীরা বর্তমান বাজারে নতুনত্বের বিকাশ ঘটানো সহ নতুন কর্মসংস্থান এবং উদ্যোগী চিন্তা চেতনা প্রতিষ্ঠা করার পেছনে উৎসাহিত হয়, যা বর্তমান বিশ্বের অন্যতম লক্ষ্যমাত্রা এবং দেশীয় অর্থনীতির অন্যতম প্রভাবক।

শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সার্বিক মানোন্নয়ন, কর্পোরেট দক্ষতা, ইনোভেটিভ চিন্তাধারার প্রসারিত প্লাটফর্ম নিশ্চিতকরন এবং বর্তমান বাজারে প্রতিটি শিক্ষার্থীকে শক্তিশালী প্রতিযোগী হিসেবে গড়ে তুলতে এবং নোবিপ্রবি ব্যবসায় প্রশাসন বিভাগকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সফলতার গৌরব অর্জনের উদেশ্যকে সামনে রেখে ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয় নোবিপ্রবি বিজনেস ক্লাব (NSTUBC)।

ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের দ্বারা প্রতিষ্ঠিত এই ক্লাবটি শুধু ক্যাম্পাসে সীমাবদ্ধ নয়, হাটিহাটি পা-পা করে এর সুনাম ছড়িয়ে পড়ছে পুরো বাংলাদেশ জুড়ে। ক্লাবটির প্রধান উপদেষ্টা মাসুম মিয়া,উপদেষ্টামন্ডলীর সদস্য আব্দুল কাইয়ুম মাসুদ, মাহবুবুল হক, শফিকুল আলম এবং ব্যবসা প্রশাসন বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী সাকিবুল হক, ফাইমুন মাহমুদ, মোফাসসের হায়দার ভূঁইয়া সাকিব, সানজিদা বেগম, নুসরাত বিনতে নাজমুল, অনুপম দে, তৌফিকুল হায়দার চৌধুরী সহ কিছু শিক্ষার্থীদের উদ্যোগে এই ক্লাবের যাত্রা শুরু হয়। বর্তমানে ক্লাবটি ঢাকা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিজনেস ক্লাব সহ দেশের আরো অনেক প্রবাভশালী ও স্বনামধন্য সংগঠন ও প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপন করে শিক্ষার্থীবান্ধব ভিন্নধারার পদক্ষেপ বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠার পর থেকে ক্লাবটি বিজনেস কেইস কম্পিটিশন,বিজনেস আইডিয়া কম্পিটিশন, স্পিকার অব দ্যা ইয়ার, কর্পোরেট কার্নিভাল, ক্যারিয়ার লার্নিং প্রোগ্রাম, ডিবেট কম্পিটিশনসহ বিভিন্ন ধরনের প্রতিযোগিতামূলক প্রোগ্রামের আয়োজন করে।
বিজনেস ক্লাবের সাবেক সভাপতি নাজমুল হক বলেন, ব্যবসায় জগতের জটিল জটিল সমস্যার অনন্য সমাধান খুজে বের করে নিজেকে বিশ্ববাজারে একজন বিশেষজ্ঞ হিসেবে তৈরি করে নেবার অনন্য সুযোগ তৈরি হয় এই প্রোগামগুলোর মাধ্যমে, যেখানে তরুণদের থেকে আধুনিক মানসম্মত সমাধান ও জটিলতা দূরীকরনের মাধ্যমে অধিক ফলাফল অর্জনের পেছনে উৎসাহিত করে থাকে ক্লাবটি, ফলে শিক্ষার্থীরা কর্পোরেট জগতের ব্যবহারিক এবং প্রয়োগমূলক কাজের অভিজ্ঞতা অর্জন করার সুযোগ পায়।
একই সেশনের সাবেক সাধারণ সম্পাদক ইফতেখার মিযান খান বলেন, ছোট ছোট বিশেষ কিছু দক্ষতার মূল্যায়ন, মান নিশ্চিতকরন এবং অভ্যন্তরীন মানোন্নয়নের জন্য ক্লাবটি দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানের উর্ধ্বতন তরুণ কর্মকর্তাদের মাধ্যমে বিভিন্ন কোর্স করিয়ে থাকে ক্লাবটি যা শিক্ষার্থীদের আন্তঃ যোগাযোগের দক্ষতা বৃদ্ধির সুযোগ তৈরি হয় এবং ক্যারিয়ারের বিভিন্ন প্রভাবক সমূহ সম্পর্কে অধিক মনযোগী ও সচেতন হতে পারে।
ক্লাবটির বর্তমান কমিটির সভাপতি নকিবুর রহমান ক্লাবের বর্তমান কার্যক্রম সম্পর্কে বলেন, দক্ষ এবং গুনগত মানসম্পন্ন ভালো প্রেজেন্টেশন কর্পোরেট বিশ্বে একজন ভালো মানের প্রতিযোগী হয়ে উঠতে পারে যা তার পরবর্তী ক্যারিয়ার জীবনের লক্ষ্যমাত্রা স্পর্শ করতে সহায়তা করে, আমি মনে করি বিজনেস ক্লাব এর জন্য অনেক বেশি ভুমিকা রাখবে।

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

জনসম্মুখে পুরুষ নির্যাতন, ভিডিও ভাইরাল

Nobobarta on Twitter

© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com