আজ শুক্রবার, ২৪ মে ২০১৯, ০৫:০৮ পূর্বাহ্ন

নোবিপ্রবিতে সার্বিক উন্নয়ন কর্মকান্ড নিয়ে মতবিনিময় সভা

নোবিপ্রবিতে সার্বিক উন্নয়ন কর্মকান্ড নিয়ে মতবিনিময় সভা

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  

আব্দুর রহিম, নোবিপ্রবি : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সার্বিক উন্নয়ন কর্মকান্ড নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১৩ মে ২০১৯) সকাল ১১.৩০ টায় উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে মাননীয় উপাচার্য বিশ্ববিদ্যালয়ের বিগত বছরগুলোর সার্বিক উন্নয়ন চিত্র তুলে ধরে লিখিত বক্তব্য পাঠ করেন।

উন্নয়ন চিত্র তুলে ধরে উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান বলেন, উপাচার্য হিসেবে ২০১৫ সালের ২জুন যোগদানের পর থেকে নোবিপ্রবি’র একাডেমিক ও অবকাঠামোগত উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিয়ে যান তিনি। উপাচার্য হিসেবে তার এই সময়কাল বাস্তবায়ন করা হয়েছে অনকে প্রকল্প, নির্মাণধীন রয়েছে বহু প্রকল্প এবং প্রক্রিয়াধীন রয়েছে আরো অনেক। একাডেমিক গতি তরান্বিত করার অংশ হিসেবে এখানে নতুন ৪টি অনুষদ ও ১৪টি বিভাগ খোলা হয়। যাতে করে এ অঞ্চলসহ গোটা দেশের আরো বেশি সংখ্যক গরীব মেধাবী শিক্ষার্থীরা নোবিপ্রবিতে ভর্তির সুযোগ পেয়েছে। পাঁচশত ৫০ শিক্ষার্থীর আবাসন ব্যবস্থার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল নির্মাণ ও ৬৫০ জন নারী শিক্ষার্থীর আবাসনের জন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল নির্মাণ করা হয়েছে। ৪ তলা বিশিষ্ট আধুনিক লাইব্ররি ভবন গড়ে তোলা হয়েছে। দশ তলা বিশিষ্ট বাংলাদেশের সর্ববৃহৎ তৃতীয় একাডেমিক ভবন নির্মাণের কাজ চলছে। দশ তলা বিশিষ্ট শিক্ষক-কর্মকর্তা টাওয়ার, হাউজ টিউটর, স্টাফ কোয়াটার ও প্রভোস্ট টাওয়ার নির্মাণাধীন। তিন তলা মেডিকল সেন্টার ও তিন তলা ভিত একতলা কেন্দ্রীয় মসজিদ নির্মাণাধীন। এছাড়া হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ধর্মালম্বীদের জন্য দুই কোটি টাকা ব্যয় উপাসানালয় নিমার্ণের কাজ চলছে। বিএনসিসি ও রোভার-স্কাউট ভবন এ সম্প্রতি উদ্বোধন করা হয়েছে ও এর কাজ চলমান। এছাড়াও তিনি আরো বলেন, দরিদ্র শিক্ষার্থীদর মাঝে ‘বঙ্গবন্ধু শিক্ষা সহায়ক বৃত্তি’ ও বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের মাঝে ত্রিশ লক্ষ টাকার ‘বঙ্গবন্ধু সহায়তা ফান্ড’ চালু করা হয়েছে।

পত্রিকায় প্রকাশিত সংবাদ নিয়ে উপাচার্য বলেন,
পত্রিকার প্রতিবেদনে শিক্ষা মন্ত্রনালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী নিয়োগ স্থগিতাদেশ দেয়ার পরেও বিশ্ববিদ্যালয় নিয়োগকাজ অব্যাহত রাখার যে অভিযোগ করা হয়েছে, তা সত্য নয়। প্রকৃত অর্থে শিক্ষা মন্ত্রনালয় প্রেরিত চিঠি পাওয়ার পর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কোন নিয়োগ কর্মকান্ড চলেনি। শুধুমাত্র গত শনিবার (২৭ এপ্রিল ২০১৯) অনুষ্ঠিত ৪৬ তম রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ইউজিসি অনুমোদিত ও পত্রিকায় বিজ্ঞাপিত পদের বিপরীতে ৫০ জনকে নিয়োগ প্রদান করা হয়। প্রায় ২০০ (দুইশত) পদে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের (কর্মকর্তা ও কর্মচারী পদ-১৭১টি) বিভিন্ন পদে বিভিন্ন সময় বিজ্ঞাপন দেয়া হয়েছিলো কর্মকর্তা নিয়াগ সদস্য হিসেবে আছেন জাবি’র সাবেক উপাচার্য ও পিএসসি’র সাবেক সদস্য প্রফেসর ড. শরীফ এনামুল কবির। তিনি নোবিপ্রবি রিজেন্ট বোর্ডেরও একজন অন্যতম সদস্য। তাঁর উপস্থিতিতে বাছাই বোর্ড বসানোর জন্য ২৫-২৬ এপ্রিল তারিখ সিলেকশন বোর্ড ডাকা হয়েছিলো মন্ত্রনালয়ের আভাস পেয়ে অধিকাংশ সিলেকশন বোর্ড বাতিল করা হয়। বিভিন্ন তারিখ অনুষ্ঠিত বাছাই বোর্ডর সুপারিশ ক্রমে ২৭ এপ্রিলের রিজেন্ট বোর্ড এ ৫০ জনক নিয়োগ দেয়।

মাননীয় উপাচার্য আরো বলেন, ‘অধ্যাপক ড. এম অহিদুজ্জামান ব্যক্তি জীবনে শতভাগ সৎ ও নিষ্ঠাবান। তাঁর সারা জীবন অধ্যবদি কেউ এক টাকার দুর্নীতির প্রমাণ করত পারেনি এবং পারবেওনা’।

মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, নোবিপ্রবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, প্রকৌশলী অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সেলিম হোসেন, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়্যদ আতিকুল ইসলাম, আইআইটির পরিচালক মোহাম্মদ নুরুজ্জামান ভূঁইয়া, আইআইএসের পরিচালক ড. মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গাজী মো. মহসীন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, প্রক্টর ড. মো. রোকনুজ্জামান সিদ্দিকী, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইদুর রহমান, নোবিপ্রবি বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ও নোয়াখালী জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং নোবিপ্রবি ক্যাম্পাস সাংবাদিকবৃন্দ।

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

কে এই যুবক? টিস্যু দিয়ে বঙ্গবন্ধুর বিকৃত ছবি পরিস্কার করছে



Nobobarta on Twitter

© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com