নোবিপ্রবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন | Nobobarta
Rudra Amin Books

আজ সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ১১:৫৫ অপরাহ্ন

নোবিপ্রবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

নোবিপ্রবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

অাব্দুর রহিম, নোবিপ্রবি প্রতিনিধি : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র (নোবিপ্রবি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবাবার (১৭ মার্চ ২০১৯) সকালে বীরমুক্তিযাদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটারিয়ামে আয়োজিত সভায় নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড.এম অহিদুজৃজামান বলেন, ‘হাজার বছরর শ্রষ্ঠ বাঙালি জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার।বাংলাদেশ গড়তে আজকের শিশুরা বদ্ধপরিকর। শিশুদের মাঝেই আমি সোনার বাংলার সেই লালিত স্বপ্নের।স্ফুটিত রুপ দেখতে পাই’। ২০২০ সালে পূর্ণ হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী। এসময় নোবিপ্রবিত আগামী দিনগুলোতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন উপলক্ষে নানা কর্মসূচির ঘোষণা দেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু দিবস পালন করা হয়। কর্মসূচিসমূহের মধ্যে উল্লেখযোগ্য ছিল- র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোকচিত্র প্রদর্শনী, কেক কাটা, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। এদিন (১৭ মার্চ ২০১৯) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়র উপাচার্য প্রফসর ড. এম অহিদুজ্জামানর নেতৃত্বে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, ইনস্টিটিউট, বিভাগ, হল, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স এসোসিয়শন এবং নোবিপ্রবি ছাত্রলীগ এর পক্ষ হতে বঙ্গবন্ধুর ম্যুরাল শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মাধ্যমে শেষ হয়।

Rudra Amin Books

এরপর বীরমুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আলাচনা সভা। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ছাত্র নির্দশনা পরিচালক মা. নাসির উদ্দিনর সঞ্চালনায় এত বক্তব্য রাখেন মাননীয় উপাচার্য প্রফসর ড. এম অহিদুজ্জামান। অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, সামাজিক ও মানবিক বিজ্ঞান অনুষদর ডিন ড. সৈয়্যদ আতিকুল ইসলাম, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, শিক্ষক সমিতির সভাপতি ড. নাহিদ আক্তার (ভারপ্রাপ্ত) অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডাঃ মো. মোখলেছ-উজ-জামান, এসোসিয়শনের সাধারণ সম্পাদক সাইদুর রহমান, নোবিপ্রবি ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম রবিন ও সাধারণ সম্পাদক এসএম ধ্রুব। সভার শুরুেত মাননীয় উপাচার্য মঞ্চের অতিথিবৃন্দ,নোবিপ্রবি পরিবারের ছাত্র-শিক্ষক ও আশেপাশের বিদ্যালয় হতে আগত শিশুেদর নিয়ে কেক কাটেন। অনুষ্ঠানসমূহ নোবিপ্রবি বিভিন্ন অনুষদসমূহের ডিন, রেজিস্ট্রার, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দশ প্রক্টর, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়শনের নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ স্বতঃস্ফর্তভাবে অংশগ্রহণ করে।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com