কর্ম, মেধা, প্রজ্ঞা ও পরিশ্রমে তোমরাই গড়ে তুলবে আগামীর বাংলাদেশ | Nobobarta
Rudra Amin Books

আজ সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ১১:৪০ অপরাহ্ন

কর্ম, মেধা, প্রজ্ঞা ও পরিশ্রমে তোমরাই গড়ে তুলবে আগামীর বাংলাদেশ

কর্ম, মেধা, প্রজ্ঞা ও পরিশ্রমে তোমরাই গড়ে তুলবে আগামীর বাংলাদেশ

আব্দুর রহিম : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২য় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সমাবর্তনের উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদ।

এর আগে রাষ্ট্রপতির নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিলের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অংশগ্রহণে সমাবর্তন শোভাযাত্রা শহিদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

Rudra Amin Books

সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন একুশে পদক প্রাপ্ত প্রফেসর ও বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান, প্রো-ভিসি প্রফেসর ড. আবুল হোসেন, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন। বিকেল সাড়ে চারটা নাগাদ অনুষ্ঠানের কর্মসূচি শেষ হয়।

এদিকে, সমাবর্তনে যোগ দিতে সকাল সাড়ে ৯টা থেকে গ্র্যাজুয়েটরা আসা শুরু করে। বেলা ১১টার মধ্যে সবার অংশগ্রহণে সমাবর্তনস্থল পরিপূর্ণ হয়ে ওঠে। সমাবর্তনে অংশ নেওয়া কামরুল ইসলাম শাকিম বলেন, প্রতিটি শিক্ষার্থীদের জীবনে সমাবর্তনের গুরুত্ব অন্যরকম।অামরা যেন আমাদের মেধার সঠিক মূল্যায়ন পাই এটাই অামাদের প্রত্যাশা।

এবারের সমাবর্তনে শিক্ষার্থীদের ১০টি স্বর্ণপদক দেওয়া হয়। এর মধ্যে স্নাতক পর্যায়ের ছয় জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল ও স্নাতকোত্তর চার জনকে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল।সমাবর্তনে সর্বাধিক দুই হাজার ২৬৩ জন গ্র্যাজুয়েটকে স্নাতক ডিগ্রি, ৪৪৫ জনকে স্নাতকোত্তর ডিগ্রি ও ২১৮ জনকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি দেওয়া হয়।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com