ঢাবির ভিসি পদে স্থায়ী নিয়োগ পেলেন আখতারুজ্জামান | Nobobarta

আজ শনিবার, ১১ এপ্রিল ২০২০, ০১:৩২ পূর্বাহ্ন

ঢাবির ভিসি পদে স্থায়ী নিয়োগ পেলেন আখতারুজ্জামান

ঢাবির ভিসি পদে স্থায়ী নিয়োগ পেলেন আখতারুজ্জামান

Rudra Amin Books

আগামী চার বছরের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) হিসেবে স্থায়ী নিয়োগ পেয়েছেন অধ্যাপক আখতারুজ্জামান। রোববার (৩ নভেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর আর্টিকেল ১১ (১) অনুযায়ী সিনেট কর্তৃক মনোনীত প্যানেল থেকে ড. মো. আখতারুজ্জামানকে উপাচার্য পদে নিম্নোক্ত শর্তে নিয়োগ করা হলো। শর্তাগুলো হলো- উপাচার্য হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ ৪ (চার) বছর, তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে এর আগেই নিয়োগ বাতিল করতে পারবেন। উপচার্য পদে তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি প্রাপ্য হবেন। তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন; বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। আখতারুজ্জামান ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক। উল্লেখ্য, ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয় তাকে। ঐ সময় তিনি উপ-উপচার্যর দায়িত্বে ছিলেন। তৎকালীন উপচার্য আ আ ম স আরেফিন সিদ্দিককে মেয়াদোত্তীর্ণ আখ্যা দিয়ে আখতারুজ্জামানেক অস্থায়ী নিয়োগ প্রদান করা হয়। প্রায় দুই বছর দুই মাস ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি হিসেবে দায়িত্বপালন করেন। তিনি ২৮ তম উপাচার্য।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta