জবিতে ২য় ক্যারিয়ার ও বিতর্ক কর্মশালা | Nobobarta

আজ রবিবার, ২৯ মার্চ ২০২০, ১১:২২ অপরাহ্ন

জবিতে ২য় ক্যারিয়ার ও বিতর্ক কর্মশালা
মুজিব বর্ষ উপলক্ষে

জবিতে ২য় ক্যারিয়ার ও বিতর্ক কর্মশালা

Rudra Amin Books

মুজিব বর্ষ উপলক্ষে ‘যুক্তি – তক্কো – গপ্পো’ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ‘রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরাম -(পিএসডিএফ) এর উদ্যোগে ২য় ক্যারিয়ার ও বিতর্ক বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

আজ রবিবার (১৫ মার্চ) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৪০০১ নং কক্ষে এ কর্মশালা সম্পন্ন হয়। রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরামের সাধারণ সম্পাদক আব্দুল বাতেনের সঞ্চালনায় কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস এম আনোয়ারা বেগম।

এসময় কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক তাসলিমা আতিক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও ডিবেটিং ফোরামের মডারেটর নূরানা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি সবুজ রায়হান।

কর্মশালায় আলোচকরা বিতর্ক কি,কেন এবং সংসদীয় বিতর্ক, সনাতনী ও বারোয়ারি বিতর্ক,কর্মজীবনে বিতর্কের প্রভাব এবং প্লানচেট বিতর্ক ও নন্দনতত্ব বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

কর্মশালা শেষে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণী অনুষ্ঠানে রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরামের মডারেটর ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নূরানার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস. এম. আনোয়ারা বেগম , সাউথ এশিয়ান স্টাডি সার্কেলের পরিচালক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামীসহ বিভাগের অন্যান্য শিক্ষক- শিক্ষিকা উপস্থিত ছিলেন।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Developed By Nobobarta