ইবিতে শুরু হচ্ছে প্রাণের বইমেলা | Nobobarta

আজ শনিবার, ১১ এপ্রিল ২০২০, ১২:১৬ পূর্বাহ্ন

ইবিতে শুরু হচ্ছে প্রাণের বইমেলা

ইবিতে শুরু হচ্ছে প্রাণের বইমেলা

Rudra Amin Books

আদিল সরকার, ইবি প্রতিনিধি : অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে প্রাণের বইমেলা। ১৯ থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত তিনদিন চলবে এ মেলা।

আগামী শুক্রবার মেলার উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়। জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ‘বাংলা মঞ্চ’ সংলগ্ন আম তলায় অনুষ্ঠিত হবে তিন দিনব্যাপী এই বইমেলা। মেলায় বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষার্থীর বইসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের লেখা বই পাওয়া যাবে বলে জানা গেছে।

এদিকে ২১ ফেব্রুয়ারি উপলক্ষে আলোচনা সভা, জাতীয় ও কালো পতাকা উত্তোলন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আলোচনা সভার প্রথম দিনের প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক হাসান আজিজুল হক। ২য় দিনে প্রধান আলোচক থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর শামসুজ্জামান খান। সমাপনি দিনে উপস্থিত থাকবেন রাজশাহী নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক।

এদিকে ২০ ফেব্রুয়ারি রাতে কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে পবিত্র কুরআন খতম ও দোয়া অনুষ্ঠিত হবে। পরে রাত ১১.৪৫ মিনিটে শোক র‌্যালি বের করা হবে। রাত ১২.১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে পুস্পস্তবক অর্পণ করা হবে। শেষে ভাষা শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হবে। আগামী ২১ ফেব্রুয়ারি সকাল ৯ টায় প্রশাসন ভবন চত্বরে এবং হলসমূহে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত ও কালো পতাকা
উত্তোলন করা হবে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta