ইবিতে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে মারামারি | Nobobarta
Rudra Amin Books

আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৭:৫০ অপরাহ্ন

ইবিতে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে মারামারি

ইবিতে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে মারামারি

আদিল সরকার, ইবি প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ইসলামী বিশ^বিদ্যালয়ে অনুষ্ঠিত বঙ্গবন্ধু আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় মারামারির ঘটনা ঘটেছে। সোমবার দুপুর ১২টার দিকে বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে ফাইনাল খেলায় এ ঘটনা ঘটে। এতে রেফারিসহ ২ জন খেলোয়ার আহত হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, সকাল ১১টায় বঙ্গবন্ধু আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতার ফাইনালে ইংরেজি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ অংশ নেয়। খেলার এক পর্যায়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ পেলান্টি পায়। এই সিদ্ধান্ত না মেনে রেফারির উপর চড়াও হয় ইংরেজি বিভাগের খেলোয়াররা। পরে সংশ্লিষ্ট বিভাগের শিক্ষক ও প্রক্টরিয়াল বডির সিদ্ধান্তে রেফারি পরিবর্তন করে খেলা শুরু হয়। পরে প্লান্টিতে গোল দেয় ইতিহাস বিভাগ।

Rudra Amin Books

পরে খেলায় আবারো হট্টগোল হলে ইংরেজি বিভাগে খেলোয়াড়রা ইতিহাসকে বিজয়ী ঘোষণা করে মাঠ ছেড়ে চলে যায়। মাঠ ছেড়ে যাওয়ার সময় মাঠের পাশে থাকা রেফারি রবিউল ইসলামকে ধাওয়া দেয় ইংরেজি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মিজান, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শুভ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নিশাত। ক্যাম্পাসের প্রধান ফটকে গিয়ে তারা রেফারিকে বেধড়ক মারধর করে। এসময় রেফারি গুরুতর আহত হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় রেফারিকে ঝিনাইদহ পাঠিয়ে
দেওয়া হয়েছে বলে প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ জানিয়েছেন।

এদিকে রেফারিকে মারধরের কারনে ইতিহাস বিভাগের খেলোয়াড়রা ইংরেজি বিভাগের খেলোয়াড়দের মারধর করেছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। এতে রেফারী সহ ২ জন খেলোয়ার আহত হয়েছে। এবিষয়ে বিশ^দ্যিালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন বলেন, “আমাদের আন্তরিকতার কোনো ঘাটতি ছিলোনা সমর্থের ঘাটতি ছিল। যখন শিক্ষার্থীরা দলবদ্ধ হয়ে ছোটাছুটি করে তখন আর আমাদের কিছু করার থাকেনা। তবে ক্রীড়া কমিটি যদি এ নিয়ে কোনো পদক্ষেপ নেয় তাহলে আমরা সর্বাত্মক সহযোগীতা করবো।” এদিকে ঘটানায় বিকাল সাড়ে চারটার দিকে এক জরুরী মিটিং শেষে আগামীকাল খেলা অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নেন বিশ^বিদ্যালয় প্রশাসন। নির্ধারিত ৯০ মিনিটের মধ্যে অসমাপ্ত থাকা বাকি সময়ের খেলা অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত নেয় প্রশাসন।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com