সুস্হ ও সুন্দর সংস্কৃতির চর্চা অব্যাহত রাখুন : অভিনেত্রী চৈতী চক্রবর্তী | Nobobarta
Rudra Amin Books

আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৬:২৫ অপরাহ্ন

সুস্হ ও সুন্দর সংস্কৃতির চর্চা অব্যাহত রাখুন : অভিনেত্রী চৈতী চক্রবর্তী

সুস্হ ও সুন্দর সংস্কৃতির চর্চা অব্যাহত রাখুন : অভিনেত্রী চৈতী চক্রবর্তী

অভিনেত্রী চৈতী চক্রবর্তী

বিনোদন প্রতিনিধি : চৈতী চক্রবর্তী। যিনি একধারে শিক্ষক ও অভিনেত্রী। প্রত্যেক মানুষের কিছু শখ থাকে আর এই শখের বসে তিনি অভিনেত্রী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে স্নাতক, স্নাতকোত্তর সম্পন্ন করেছেন তিনি। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমফিল করছেন মঞ্চ নাটক নিয়ে। নানা প্রতিকূল পরিবেশ উপেক্ষা করে তিনি অভিনয় করে যাচ্ছেন। সম্প্রতি তিনি পরিচালক সৈয়দ শাকিলের ধারাবাহিক নাটক ফান ফ্যাক্টরি ট্যুর নাটকের শুটিং শেষ করেন।

এছাড়া আসছে মার্চে নির্দেশক নিকুল কুমার মন্ডলের নির্দেশনায় ফ্রাইডে থিয়েটারের প্রডাকশন মঞ্চ-সিনেমা ফানুস মঞ্চস্থ হবে। সেখানে তিনি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন। আরো অনেক কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এ ব্যাস্ত মানুষটির সাথে কথা হয় আমাদের প্রতিনিধির। সাক্ষাৎকারটি গুরুত্বপূর্ণ অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো। সাক্ষাৎকারটি নিয়েছেন মারুফ সরকার।

Rudra Amin Books

মারুফ সরকার: কেমন আছেন?
চৈতী চক্রবর্তী : ভালো, তবে একটু ব্যস্ত।

মারুফ সরকার: কি নিয়ে ব্যস্ততা চলছে এখন?
চৈতী চক্রবর্তী : আমি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছি এবং সাংস্কৃতিক ও সামাজিক বিভিন্ন কাজের সাথে সংযুক্ত আছি। এখন মঞ্চে ও টিভিতে কাজ করছি। পরিচালক সৈয়দ শাকিল ভাইয়ের ধারাবাহিক নাটক ফান ফ্যাক্টরি ট্যুর নাটকের শুটিং শেষ করলাম। নির্দেশক নিকুল কুমার মন্ডলের নির্দেশনায় আমাদের ফ্রাইডে থিয়েটারের প্রডাকশন মঞ্চ- সিনেমা ফানুস মঞ্চে আসছে। এখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছি। নিজেকে এই চরিত্রের জন্য তৈরি করছি। প্রতিদিন বিশ্ববিদ্যালয়ের কাজ শেষে রিহার্সেলে যেতে হচ্ছে।

মারুফ সরকার: অভিনয়ে আসার ক্ষেত্রে কোন বাধা?
চৈতী চক্রবর্তী : পরিবার থেকে অনেক অনেক বাঁধা পেয়েছি।

মারুফ সরকার: আপনিতো থিয়েটার করেন । কেমন লাগে ?
চৈতী চক্রবর্তী : থিয়েটার আমার passion । এ এক গভীর আবেগ, ভালোবাসা।

মারুফ সরকার: মঞ্চ নাটকের শুরু কিভাবে?
চৈতী চক্রবর্তী : স্কুল জীবন থেকে।

মারুফ সরকার: অভিনয় নিয়ে সামনের পরিকল্পনা কি?
চৈতী চক্রবর্তী : অভিনয় নিয়ে পরিকল্পনা অনেক। নির্দেশক হিসেবে কাজ করেছি। আর ও অনেক কাজ করতে চাই। আন্তর্জাতিক মানের সিনেমা নির্মান করতে চাই।

মারুফ সরকার : আপনি কোন চরিত্রটি বেশি উপভোগ করেন?
চৈতী চক্রবর্তী : যে চরিত্রের মধ্য দিয়ে ইতিবাচকভাবে সমাজ পরিবর্তনের বার্তা দেয়া যাবে এবং প্রতিবাদী, প্রগতিশীল, চ্যালেঞ্জিং চরিত্র।

মারুফ সরকার : অভিনয় করে আপনি কেমন আছেন?
চৈতী চক্রবর্তী : অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। দৃঢ় মনোবল, আত্মবিশ্বাস নিয়ে আমি এগিয়ে যাচ্ছি।

মারুফ সরকার : আপনার পড়াশোনা কোথায় ?
চৈতী চক্রবর্তী : ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে স্নাতক, স্নাতকোত্তর সম্পন্ন করেছি। এখন এমফিল করছি বাংলাদেশের নাটকে মুক্তিযুদ্ধ ১৯৭১-১৯৯০ এ বিষয়ে। বেসরকারি প্রতিষ্ঠান থেকে খখই সম্পন্ন করেছি।

মারুফ সরকার : আর দর্শকদের উদ্দেশে আপনি কি বলবেন?
চৈতী চক্রবর্তী : দর্শকদের উদ্দেশ্যে বলতে চাই ভাল কাজের সাথে থাকুন। সুস্হ ও সুন্দর সংস্কৃতির চর্চা অব্যাহত রাখুন। আমরা সবাই মিলে সমাজের নেতিবাচক দিকগুলো পরিবর্তন করবো। সবাই প্রতিদন ১ টা করে ভালো কাজ করুন ।আমাদের জন্মভূমি আরও সুন্দর হবে।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com