বক্স অফিসে ঝড় তুললো ‘লাভ আজ কাল’ | Nobobarta
Rudra Amin Books

আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৪:১৬ পূর্বাহ্ন

বক্স অফিসে ঝড় তুললো ‘লাভ আজ কাল’

বক্স অফিসে ঝড় তুললো ‘লাভ আজ কাল’

Love Aaj Kal

ফিল্ম সমালোচকদের মন জয় করতে না পারলেও বক্স অফিসে দুরন্ত ব্যবসা করেছে ‘লাভ আজ কাল’ ছবিটি। গতকাল শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ব ভালোবাসা দিবসে মুক্তি পেয়েছে সারা আলি খান ও কার্তিক আরিয়ান জুটির প্রথম ছবি ছবিটি।

প্রথম দিনেই ইমতিয়াজ আলির এই প্রেম কাহিনি ব্যবসা করেছে ১২ কোটি রুপি। এখনো পর্যন্ত কার্তিকের ক্যারিয়ারে এটিই সর্বোচ্চ ওপেনিং ডে বক্স অফিস কালেকশন। তবে বক্স অফিস ইন্ডিয়ার মতে, উইকএন্ডে এর চেয়ে বেশি ব্যবসা করার সম্ভাবনা নেই লাভ আজ কালের। ট্রেড অ্যানালিস্ট গিরিশ জোহর জানিয়েছেন, এই ছবির কম্বাইনড এফেক্ট হবে। এক, যেহেতু যুব প্রজন্মের কথা মাথায় রেখে তৈরি এই ছবি। দুই, ছবির প্রোমোশনে অনেক পরিশ্রম করেছে গোটা টিম।

Rudra Amin Books

১৯৯০ ও ২০২০ সালের টাইমলাইনে দু’টি প্রেমের গল্প ভেবেছেন পরিচালক। ৩০ বছরের ব্যবধানে প্রেমের ভাব-ভাষা, হাসি-কান্না অনেকটাই বদলে গেছে। রেডিও’তেয় ‘ম্যায়নে পেয়ার কিয়া’র গান থেকে সময় এসে থেমেছে পাব-এর ডান্স ফ্লোরে। নতুন ছবিতে দুই প্রজন্মের যে সমস্যাগুলো পরিচালক দেখিয়েছেন, তার কোনোটাই অবাস্তব নয়।

কিন্তু ইমতিয়াজ় ভুলে গেছেন, ২০০৯ সালে তিনি ‘লাভ আজ কাল’ নামে আরো একটি ছবি বানিয়েছিলেন। ওই সময়ের নিরিখে ছবিতে নতুনত্ব ছিল। ১১ বছর আগে নারী-পুরুষের প্রেমে নারীর কেরিয়ার বাধা হয়ে দাঁড়িয়েছিল, আজও দাঁড়াচ্ছে। সম্পর্ক তৈরি হওয়ার আগেই লং-ডিসট্যান্সের সমস্যা ভয়ের আবহ তৈরি করে। আবেগের আগে গুরুত্ব পায় হরমোন। সবটাই ঠিক। কিন্তু ইদানীং ওয়েব সিরিজ়ের দাপটে এই বিষয়ে আর কোনো নতুনত্ব নেই। বরং যেভাবে পরিচালক গল্পটি দেখিয়েছেন, তাতে প্রেমের চেয়ে মনে বেশি করে ধাক্কা দেয় অনেক প্রশ্ন।

– এই সময় ও আনন্দবাজার


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com