আজ বুধবার, ২২ মে ২০১৯, ০৪:৫৪ পূর্বাহ্ন

শাসকগোষ্ঠীর দুঃশাসন গোটা দেশটাকেই গ্রাস করেছে : ফখরুল

শাসকগোষ্ঠীর দুঃশাসন গোটা দেশটাকেই গ্রাস করেছে : ফখরুল

Fakrul Nusrat

জনসম্মুখে পুরুষ নির্যাতন, ভিডিও ভাইরাল

  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
    4
    Shares

অবৈধভাবে ক্ষমতায় অধিষ্ঠিত বর্তমান শাসকগোষ্ঠীর দুঃশাসনের ভয়াল রূপ সামাজিক অনাচারের মাত্রা সীমাহীন করার পাশাপাশি গোটা দেশটাকেই গ্রাস করে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মুখোশধারীদের দেয়া আগুনে ফেনীর সোনাগাজীতে আলিম পরীক্ষার্থী মাদরাদাশিক্ষার্থী নুসরাত জাহান রাফির অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে এক বিবৃতিতে মির্জা ফখরুল এমন মন্তব্য করেন।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে বিএপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ‘ফেনীর সোনাগাজীতে আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফীর শরীরে যেসব পাষণ্ডরা কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যা করলো তাদের প্রতি তীব্র ধিক্কার জানাই।’ বর্তমান রাষ্ট্রব্যবস্থার সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, ‘আইনের শাসনের ভয়াবহ অবনতি এবং দেশে ন্যায়বিচার তিরোহিত হয়ে গেছে। এজন্য বর্তমানে মানুষের বেঁচে থাকার ন্যূনতম নিশ্চয়তাটুকও নেই।’

বিবৃতিতে ফখরুল আরও বলেন, ‘বিভীষিকাময় ও দুর্বিনীত দুঃশাসনের এক ভয়াল রূপ গোটা দেশকেই গ্রাস করে ফেলেছে। এখন দুষ্কৃতিকারীরা আইন হাতে তুলে নিয়েছে। ফেনীর সোনাগাজীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে কেরোসিন দিয়ে আগুন জ্বালিয়ে পৈশাচিক কায়দায় হত্যার চেষ্টা এবং পরবর্তীতে রাফির মৃত্যুতে সারা দেশের মানুষ শোকে-দুঃখে-ক্ষোভে ফেটে পড়েছে।’ তিনি বলেন, ‘মায়া-মমতাহীন মানুষ নামের পশুদের পাশবিকতায় নুসরাতের মর্মান্তিক ও হৃদয়বিদারক মৃত্যুতে গোটা দেশবাসী আজ শোকে-দুঃখে স্তম্ভিত ও বিমূঢ়। দেশবাসী আশা করে এই অমানুষদের নজিরবিহীন শাস্তি হোক।’

মির্জা ফখরুল বলেন, ‘আমি নুসরাতের হৃদয়বিদারক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি জানাচ্ছি গভীর সহমর্মিতা। মহান আল্লাহ রাব্বুল আলামীন নুসরাতকে বেহেশত নসীব করুন- এই দোয়া করি।’ এদিকে বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেল ৫টা ৫০ মিনিটে সোনাগাজী মো. সাবের সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে নুসরাতের দাফন সম্পন্ন হয়। এসময় সর্বস্তরের মানুষ জানাজায় অংশ নেয়। গ্রামের বাড়িতে শোকের মাতম ও কান্নার রোল পড়ে। সবাই হত্যাকারীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শান্তির দাবি করেন।

এর আগে গতকাল বুধবার রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতলের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগে প্রায় ৫ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে মারা যান নুসরাত। উল্লেখ্য, ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফিকে (১৮) গত ৬ এপ্রিল মাদরাসার ছাদে মুখোশধারী ৪ জন আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা করে। এ ঘটনায় মাদরাসার যৌন নিপীড়নকারী মাদরাসাটির অধ্যক্ষ সিরাজউদ্দৌলাকে ৭ দিন ও তার দুই সহযোগী মাদরাসার ইংরেজি বিভাগের প্রভাষক নূরুল আফসার উদ্দিন ও ছাত্র আরিফুল ইসলামকে ৫ দিন করে রিমান্ডে পাঠিয়েছে সোনাগাজী উপজেলা আমলি আদালত। গত ৮ এপ্রিল নুসরাতের ভাই মাহমদুল হাসান নোমানের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলায় এখন পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

Nobobarta on Twitter

© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com