বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ০৮:২৩ পূর্বাহ্ন

English Version
প্রস্তুত সোহরাওয়ার্দী উদ্যান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা আজ

প্রস্তুত সোহরাওয়ার্দী উদ্যান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা আজ



  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

দেশের উন্নয়ন ও অর্জনে অনন্য সফলতার জন্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে শনিবার বিকেল ৩টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়া হবে। ভারতের আসানসোলের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি অর্জন, মহাকাশে সফলভাবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পাঠানো, অষ্ট্রেলিয়ার সিডনি থেকে গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করায় এ গণসংবর্ধণা দেওয়া হবে।

ক্ষমতাসীন দলের ব্যানারে আয়োজিত হলেও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের সব শ্রেণি-পেশার মানুষের উপস্থিতির মাধ্যমে আজকের গণসংবর্ধনা অনুষ্ঠানকে সার্বজনীন রূপ দিতে সর্বাত্মক প্রস্তুতি শেষ হয়েছে। সংবর্ধনা সমাবেশে লাখ লাখ মানুষের উপস্থিতি নিশ্চিত করে জনসমুদ্রে পরিণত করার পরিকল্পনাও নেওয়া হয়েছে।

রাজধানী ঢাকার আওয়ামী লীগ ও এর সব সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী, মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মী এবং মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষ ছাড়াও মানিকগঞ্জ, গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জসহ বিভিন্ন জেলার বিপুলসংখ্যক নেতাকর্মী এতে যোগ দেবেন। আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা অনুষ্ঠানের প্রতি সংহতি জানিয়ে একটি প্রতিনিধি দল পাঠাবে। বাস, ট্রাক ও রেলপথে দেশের বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা ঢাকায় এসে বর্ণিল মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে সমবেত হবেন। আর ঢাকা ও আশপাশের এলাকার এমপিদের নিজ নিজ এলাকার নেতাকর্মীর উদ্যোগে গণসংবর্ধনায় সমবেত করার বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে। গণসংবর্ধনাস্থল সোহরাওয়ার্দী উদ্যান ছাড়াও আশপাশের কয়েক বর্গকিলোমিটার এলাকায় বিশাল জনসমাগম ঘটাতে নেতারা প্রস্তুতি নিয়েছেন।

অনুষ্ঠানের সূচি অনুযায়ী, এই গণসংবর্ধনায় দলের পক্ষ থেকে শেখ হাসিনাকে সম্মাননাপত্র দেওয়া হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ সম্মাননাপত্র পাঠ করে প্রধানমন্ত্রীকে উপহার দেবেন। কয়েকজন বিশিষ্ট ব্যক্তি তাদের বক্তব্যে শেখ হাসিনা ও তার সরকারের বিভিন্ন উন্নয়ন-অর্জন তুলে ধরবেন। গণসংবর্ধনার শুরুতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। প্রযুক্তি ব্যবহার করেও উন্নয়নের ভিডিওচিত্র অনুষ্ঠানে তুলে ধরা হবে। এ ছাড়া আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির পক্ষ থেকে সরকারের অর্জন ও উন্নয়ন সংবলিত একটি প্রকাশনা সবার হাতে তুলে দেওয়া হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণে অবদান রাখায় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে এ গণসংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর ছেলে জয় অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলেও জানিয়েছেন দলের নেতারা।

লাইক দিন

Please Share This Post in Your Social Media




Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com