আজ বুধবার, ১৯ Jun ২০১৯, ০৩:৪৯ পূর্বাহ্ন

বর্ষবরণ নির্বিঘ্ন করতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

বর্ষবরণ নির্বিঘ্ন করতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

Police speech about pohela boishakh

  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
    4
    Shares

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বর্ষবরণের উৎসবকে নির্বিঘ্ন করতে ঢাকাসহ সারাদেশে গোয়েন্দা নজরদারিসহ সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সক্ষমতা বৃদ্ধি পেয়েছে, তারা এখন যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে। এ ছাড়া গুজব ঠেকাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে থাকছে সাইবার সিকিউরিটি ইউনিটের নজরদারি।

আজ শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে রমনার বটমূলে আইনশৃঙ্খলা বাহিনীর মহড়া ও নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে তিনি এ কথা বলেন। তিনি বলেন, কিছুক্ষণ আগে আপনারা নিরাপত্তা মহড়া দেখলেন। আমরা পুলিশ বাহিনীর সক্ষমতা বৃদ্ধি করেছি, তারা এখন যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারে। এখানকার নিরাপত্তার খাতিরে যা যা প্রয়োজন আমরা তাই করেছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পহেলা বৈশাখে এখান থেকে শুরু হবে ট্রেডিশনাল অনুষ্ঠান। এরপর মঙ্গল শোভাযাত্রা। পুরো ঢাকা শহরের সবাই এই শোভাযাত্রা ও বটমূলের অনুষ্ঠানে যোগ দেবেন। উৎসবকে নির্বিঘ্ন করতে ঢাকাসহ সারাদেশে গোয়েন্দা নজরদারীসহ সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সক্ষমতা বৃদ্ধি পেয়েছে, তারা এখন যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে। তিনি বলেন, রাজধানীর প্রতিটি বড় উৎসব উদযাপনস্থল সিসিটিভি ক্যামেরার আওতায় রয়েছে। মঙ্গল শোভাযাত্রা ঘিরে আরও কঠোর নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আমরা বিশ্বাস করি, নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যদের তৎপরতায় কোনো ধরনের নাশকতার শঙ্কা নেই।

মন্ত্রী বলেন, এটি জাতীয় উৎসব। আমি মনে করি, কেউ যদি অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে চায় তা হলে জনগণই তার প্রতিরোধ করবে। এবারের বৈশাখের অনুষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করা বড় চ্যালেঞ্জ কি-না? সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এবারের নিরাপত্তা অন্যবারের মতোই, নতুন কোনো চ্যালেঞ্জ নেই। অপরাধীরা নানাভাবে মেধা প্রয়োগ করে, আমরাও সেভাবেই আমাদের নিরাপত্তা বাহিনীকে তৈরি করেছি। সক্ষমতা বাড়িয়েছি।

এ সময় বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া, কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম, পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

কে এই যুবক? টিস্যু দিয়ে বঙ্গবন্ধুর বিকৃত ছবি পরিস্কার করছে



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com