৮-১৪ মার্চ পুলিশ সেবা সপ্তাহ | Nobobarta
Rudra Amin Books

আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৪:০৬ পূর্বাহ্ন

৮-১৪ মার্চ পুলিশ সেবা সপ্তাহ

৮-১৪ মার্চ পুলিশ সেবা সপ্তাহ

Bangladesh Police

আগামী ৮ থেকে ১৪ মার্চ দেশব্যাপী এ সপ্তাহ শুরু হচ্ছে পুলিশ সেবা সপ্তাহ। ইতোমধ্যে বিভাগ, জেলা, মেট্টোপলিটন এবং বিভিন্ন থানায় পৌঁছে দেওয়া হয়েছে এ বার্তা।

পুলিশ হেডকোয়ার্টার থেকে জানা গেছে, মুজিববর্ষ উদযাপন উপলক্ষ‌্যে এ সেবা সপ্তাহ শুরু করা হচ্ছে। নারী ও শিশু নির্যাতন বিশেষ করে ধর্ষণ মামলা, ওয়ারেন্ট তামিল, মামলা ও জিডি রুজু, পুলিশ ক্লিয়ারেন্স, চাকরি ও পাসপোর্ট ভেরিফিকেশন, মাদক এবং পুলিশের প্রতি জনআস্থা আরো সুদৃঢ় করতে এ সপ্তাহ পালন করা হবে। জনগণ যেনো এসব সেবা দ্রুত সময় এবং আইনসঙ্গতভাবে পেয়ে থাকেন, কোনো ধরনের হয়রানির শিকার যেনো না হয় সেদিকেও মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের বিশেষ নির্দেশনা দিয়েছে পুলিশ হেডকোয়ার্টার।

Rudra Amin Books

এদিকে সপ্তাহটি পালনের জন্য বৃহস্পতিবার পুলিশ হেডকোয়ার্টারে সম্মেলন ডাকা হয়। সম্মেলনে দুই পর্বের প্রথম পর্বে পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি থেকে তদুর্ধ্ব কর্মকর্তারা মাঠ পর্যায়ের কর্মকর্তাদের পুলিশিং ও প্রশাসনিক বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত করা হয়। দ্বিতীয় পর্বে মাঠ পর্যায়ের কর্মকর্তারা তাদের বিভিন্ন কার্যক্রম ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সামনে তুলে ধরেন। সম্মেলনে সব রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটনের কমিশনার ও জেলার পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন।

সম্মেলনে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সভাপতিত্ব করেন। এসময় তিনি পুলিশ কর্মকর্তাদের নানা দিক নির্দেশনাও দেন সপ্তাহটি পালন করার জন্য।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com