রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী বৈঠক : স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল | Nobobarta

আজ রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ০৯:৪২ পূর্বাহ্ন

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী বৈঠক : স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী বৈঠক : স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

Rudra Amin Books

করোনভাইরাস সংক্রমের আশঙ্কায় এবার সাভারে জাতীয় স্মৃতিসৌধে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সকল অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানও স্থগিত করা হয়েছে। শনিবার (২১ মার্চ) বিকেলে রাষ্ট্রপতি আবদুল হামিদ এর সাথে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানেই আলোচনা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বঙ্গভবন সূত্র জানায়, শনিবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর সঙ্গে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাক্ষাৎকালে তারা দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। এসময় প্রধানমন্ত্রী করোনাভাইরাস মোকাবিলায় সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। সেখানে সিদ্ধান্ত হয়, ২৬ মার্চ ভোরে সাভার জাতীয় স্মৃতি সৌধে ফুল দিয়ে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের শ্রদ্ধা জানানোর আয়োজন বাতিল করা হবে। একই সাথে বঙ্গভবনে নিয়মিত স্বাধীনতার দিবসের অনুষ্ঠানও বাতিল করা হয়েছে। স্থগিত করা হয়েছে স্বাধীনতা পদক বিতরণ অনুষ্ঠান।

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী দেশের জনগণকে করোনায় আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন। আলোচনাকালে এ বছর ২৬ মার্চ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠান এবং বঙ্গভবনে অনুষ্ঠেয় সংবর্ধনা অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া স্বাধীনতা পদক বিতরণ অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta