চীনকে ছয় ধরনের চিকিৎসা সরঞ্জাম দিল বাংলাদেশ | Nobobarta

আজ সোমবার, ৩০ মার্চ ২০২০, ০৭:৪৩ অপরাহ্ন

চীনকে ছয় ধরনের চিকিৎসা সরঞ্জাম দিল বাংলাদেশ

চীনকে ছয় ধরনের চিকিৎসা সরঞ্জাম দিল বাংলাদেশ

Rudra Amin Books

করোনাভাইরাস মোকাবিলায় চীনকে ৬ ধরনের চিকিৎসা সরঞ্জাম দিয়েছে বাংলাদেশ। সেগুলো হলো- দশ লাখ হ্যান্ড গ্লাভস, পাঁচ লাখ ফেসমাস্ক, দেড় লাখ ক্যাপ, এক লাখ হ্যান্ড স্যানিটাইজার, পঞ্চাশ হাজার জুতার কভার এবং আট হাজার গাউন।

মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এক অনুষ্ঠানে শুভেচ্ছার নিদর্শন স্বরূপ চীনা রাষ্ট্রদূত লি জিমিংয়ের কাছে এসব চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী করোনভাইরাসের প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল উহান শহর থেকে ৩শ’ ১২ বাংলাদেশি নাগরিককে ফিরিয়ে আনতে বাংলাদেশকে সহযোগিতার জন্য চীন সরকারকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীন সরকারের পাশে দাঁড়াতে চিকিৎসা সরঞ্জামগুলো চীনে প্রেরণের জন্য তার মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন। এসব সরঞ্জাম বাংলাদেশে তৈরি করা হয়েছে।

চীন থেকে ফিরে আসা শিক্ষার্থীরা করোনভাইরাসে আক্রান্ত হয়নি তিনি আরো বলেন, এখনো পর্যন্ত বাংলাদেশে কোনো করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি। এ সময় বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেন, আমরা বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদারতার জন্য ধন্যবাদ জানাই। তিনি বলেন, চীন করোনাভাইরাস সনাক্ত করতে বাংলাদেশকে ৫ শ’ উন্নত মানের কিট সরবরাহ করছে।

লি জিমিং বলেন, করোনাভাইরাস সনাক্তকরণে বাংলাদেশের সক্ষমতা বাড়াতে চীনা দূতাবাস বেইজিং জেনোমিক্স ইনস্টিটিউট থেকে এই ৫ শ’ টেস্ট কিট অর্ডার করেছে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta