আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ০৩:৫৪ অপরাহ্ন

১০৭ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

১০৭ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

Vote-31032019

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  

ভোটগ্রহণ স্থগিত, কেন্দ্র দখল, গোলাগুলি, ককটেল বিস্ফোরণ ও জাল ভোট দেওয়াসহ নানা অনিয়মের মধ্য দিয়ে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনা।

রবিবার (৩১ মার্চ) সকাল ৮টা থেকে দেশের ১০৭ উপজেলায় এ ভোটগ্রহণ শুরু হয়। এটি বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত। বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটসহ অন্যান্য রাজনৈতিক দল ও জোট বর্জন করায় এ নির্বাচনও অনেকটা একতরফা হচ্ছে। এতে ভোটার উপস্থিতি ছিল অত্যন্ত কম।

তবে এর মধ্যেও সংঘর্ষ, কেন্দ্র দখল করে সিল মেরে বাক্স ভরিয়ে ফেলার ঘটনা ঘটেছে। এমনকি অনিয়মের অভিযোগে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে আটকের ঘটনাও ঘটেছে। রাতে ব্যালট পেপারে সিল, কেন্দ্র দখলের চেষ্টা এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার অভিযোগে কুমিল্লার তিতাস উপজেলার তিন কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। রবিবার (৩১ মার্চ) ভোরে উপজেলার দাসকান্দি, পোড়াকান্দি ও বন্ধরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদা আক্তার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, তিতাস থানার এএসআই মাসুদকে ইউনিফর্ম ছাড়া শাহাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রবেশ করার অভিযোগে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। চতুর্থ ধাপের এ নির্বাচনে ৮৮ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ২২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন প্রার্থী রয়েছেন। এছাড়াও চতুর্থ ধাপের ১৫টি উপজেলায় সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, যে ১০৭ উপজেলায় রবিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে সেগুলো হলো-
বরিশাল বিভাগের পটুয়াখালি জেলার পটুয়াখালি সদর, দশমিনা, গলাচিপা, কলাপাড়া, মির্জাগঞ্জ, দুমকি, বাউফল। ভোলা জেলার দৌলতখান, তজমুদ্দিন, ও লালমোহন উপজেলা। বরগুনা জেলার বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাটা উপজেলা। পিরোজপুর জেলার পিরোজপুর সদর, ইন্দুরকানী, কাউখালি, ভান্ডারিয়া, নেছারাবাদ, নাজিরপুর।

খুলনা বিভাগের যশোর জেলার যশোর সদর, বাঘারপাড়া, ঝিকরগাছা, চৌগাছা, অভয়নগর, মনিরামপুর, কেশবপুর, খুলনা জেলার দিঘরিয়া, কয়রা, দাকোপ, পাইকগাছা, রুপসা, তেরখাদা, ফুলতলা, বটিয়াঘাটা উপজেলা। বাগেরহাট জেলার বাগেরহাট জেলার বাগেরহাট সদর, মোংলা, মোরেলগঞ্জ, চিতলমারি, কচুয়া, রামপাল, ফকিরহাট, মোল্লারহাট, শরণখোলা উপজেলা।

রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট, গোমস্তাপুর, নাচোল ও শিবগঞ্জ উপজেলা। এছাড়াও রংপুর বিভাগের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলার ময়মনসিংহ সদর, হালুয়াঘাট, ধোবাউড়া, ফুলপুর, ইশ্বরগঞ্জ, ফুলবাড়িয়া, গৌরীপুর, নান্দাইল, মুক্তাগাছা, ভালুকা উপজেলা।

ঢাকা বিভাগের মুন্সীগঞ্জ জেলার মুন্সীগঞ্জ সদর, সিরাজদিখান, লৌহজং, শ্রীনগর, টংগিবাড়ি, গজারিয়া উপজেলা। নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার, সোনারগাঁও, রূপগঞ্জ উপজেলা। ঢাকা জেলার, ধামরাই, দোহার, নবাবগঞ্জ উপজেলা। টাঙ্গাইল জেলার টাঙ্গাইল সদর, ধনবাড়ি, মধুপুর, মির্জাপুর, দেলদুয়ার, নাগরপুর, ঘাটাইল, ভুঞাপুর, কালিহাতি, গোপালপুর, বাসাইল, সকিপুর উপজেলা।

চট্টগ্রাম বিভাগের কুমিল্লা জেলার তিতাস, চান্দিনা, মুরাদনগর, বুড়িচং, ব্রাহ্মণপাড়া, মেঘনা ও হোমনা উপজেলা। নোয়াখালী জেলার বেগমগঞ্জ, সেনবাগ, সোনাইমুড়ি, সুবর্ণচর, চাটখিল উপজেলা। ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল, আখাউড়া, আশুগঞ্জ, নাসিরনগর ও নবীনগর উপজেলা। ফেনী জেলার ফেনী সদর, ফুলগাজি, সোনাগাজি, দাগনভুঁঞা উপজেলা।

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

জনসম্মুখে পুরুষ নির্যাতন, ভিডিও ভাইরাল

Nobobarta on Twitter

© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com