বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০৬:২৪ পূর্বাহ্ন

English Version
পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন প্রায় ৫০ হাজার হাজী

পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন প্রায় ৫০ হাজার হাজী

ফাইল ফটো



পবিত্র হজ পালন শেষে গত ১১ দিনে ১৩৩টি হজ ফ্লাইটে ৪৯ হাজার ৭১৬ জন হাজী দেশে ফিরেছেন। রোববার দুপুর পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ৬৫টি ও সৌদি এয়ার লাইন্সের ৬৮টি বিমানে তারা দেশে ফিরেছেন বলে হজ অফিস সূত্রে জানা গেছে।

বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারিভাবে মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন পবিত্র হজ পালন করতে সৌদি আরব গেছেন। ধর্ম মন্ত্রণালয়ের মাধ্যমে রাষ্ট্রীয় খরচে যে তিন শতাধিক ব্যক্তি এ বছর হজ পালন করতে সৌদি আরব গিয়েছেন তারা ৮ সেপ্টেম্বর মক্কা থেকে মদিনায় যান। মদিনায় তারা ৮ দিন অবস্থান করে আগামী ১৭ সেপ্টেম্বর দেশে ফিরবেন।

হজ ব্যবস্থাপনাসহ রাষ্ট্রীয় খরচে ৫শ’ জন এবছর বাংলাদেশ থেকে সৌদি আরব গেছেন বলে হজ অফিস জানায়। এ বছর ২৩ লাখ ৭১ হাজার ৬৭৫ জন পবিত্র হজ পালন করেছেন। এরমধ্যে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১৭ লাখ ৫৮ হাজার ৭২২ জন পবিত্র হজ পালন করতে সৌদি আরব গেছেন। আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ফিরতি হজ ফ্লাইট চলবে। এরমধ্যে বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ১৭২ টি ফিরতি হজ ফ্লাইট পরিচালনা করবে। চলতি বছর বাংলাদেশ থেকে পবিত্র হজ পালন করতে ৩৭১টি হজ ফ্লাইটে হজ ব্যবস্থাপনার সদস্যসহ ১ লাখ ২৭ হাজার ২৯৮ জন যাত্রী সৌদি আরব গেছেন।

এ বছর পবিত্র হজ পালন করতে গিয়ে এ পর্যন্ত ২১ জন মহিলাসহ ১১৪ জন হজযাত্রী ইন্তেকাল করেছেন। এরমধ্যে মক্কায় ৭৫ জন, মদিনায় ৯ জন, জেদ্দায় ২ জন, মিনায় ১৮ জন এবং আরাফাতে ১০ জন হজযাত্রী ইন্তেকাল করেন বলে মক্কা হজ অফিস জানিয়েছে।

Please Share This Post in Your Social Media




Leave a Reply



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com