আজ সোমবার, ২৪ Jun ২০১৯, ০৭:৩৭ অপরাহ্ন

ইংল্যান্ডকে ১৪ রানে হারিয়ে জয়ে ফিরল পাকিস্তান

ইংল্যান্ডকে ১৪ রানে হারিয়ে জয়ে ফিরল পাকিস্তান

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  

অবশেষে জয়ের দেখা পেল ৯২এর বিশ্বকাপজয়ী পাকিস্তান। বিশ্বকাপের দ্বাদশ আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে সরফরাজ আহমেদের দল। ধারবাহিকভাবে টানা ১১ ওয়ানডে ম্যাচ হারার পরে জয়ে ফিরল পাকিস্তান। স্বাগতিক ইংল্যান্ডকে ১৪ রানে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয় পেল ইমরান খানের উত্তরসূরিরা।

সোমবার নটিংহ্যামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৪৮ রান করে পাকিস্তান। দলের পক্ষে এদিন সর্বোচ্চ ৮৪ রান করেন মোহাম্মদ হাফিজ। এছাড়া বাবর আজম করেন ৬৩ রান। অন্যান্যদের মধ্যে অধিনায়ক সরফরাজ আহমেদ ৫৫, ওপেনার ইমাম উল হক ৪৪ ও ফখর জামান ৩৬ রান করেন।

ইংল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নেন মঈন আলী ও ক্রিস ওকস। এছাড়া ২টি উইকেট নেন মার্ক উড। বিশ্বকাপে সব থেকে বড় রান তাড়া করতে নেমে ইংল্যান্ড শুরুতেই হারায় ওপেনার জেসন রয়কে। দলীয় ১২ রানে মাত্র ৮ রান করেই সাজঘরে ফেরেন তিনি। এরপর জনি বেয়ারস্টোকে নিয়ে ওয়ান ডাউনে নামা জো রুট প্রতিরোধ গড়ার চেষ্টা করেন।

যদিও বেয়ারস্টোর (৩২) পাশাপাশি দল অল্প রানে হারায় অধিনায়ক ইয়ন মরগান ও বেন স্টোকসের উইকেটও। এতে স্বাগতিকরা চাপে পড়ে গেলে রুটকে নিয়ে সেই চাপ সামাল দেন জস বাটলার।

তৃতীয় উইকেটে দুজনে গড়েন ১৩০ রানের দুর্দান্ত জুটি। দারুণ এই জুটি ভাঙে রুট বিদায় নিলে। তবে তার আগে তুলে নেন এবারের বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি। তবে ১০৭ রানে থামেন রুট। দলীয় ২৮৮ রানে বাটলারও ফেরেন সাজঘরে। তার আগে শতক পূর্ণ করেন তিনিও। মাত্র ৭৬ বলের মোকাবেলায় ৯টি চার ও ২টি ছক্কায় করেন ১০৩ রান।

শতক হাঁকান দুই ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। শেষদিকে বল হাতে ভালো করা ওকস (২১) ও মঈন (১৯) চেষ্টা করেও সেই চাপ দূর করতে পারেননি। নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারানো ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৩৩৪ রান। পাকিস্তানের পক্ষে ওয়াহাব রিয়াজ ৩টি এবং শাদাব খান ও মোহাম্মদ আমির ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান: ৫০ ওভারে ৩৪৮/৮ (ইমাম ৪৪, ফখর ৩৬, বাবর ৬৩, হাফিজ ৮৪, সরফরাজ ৫৫, আসিফ ১৪, মালিক ৮, ওয়াহাব ৪, হাসান ১০*, শাদাব ১০*; ওকস ৩/৭১, আর্চার ১০-০-৭৯-০, মইন ৩/৫০, উড ২/৫৩।

ইংল্যান্ড: ৫০ ওভারে ৩৩৪/৯ (রয় ৮, বেয়ারস্টো ৩২, রুট ১০৭, মর্গ্যান ৯, স্টোকস ১৩, বাটলার ১০৩, মইন ১৯, ওকস ২১, আর্চার ১, রশিদ ৩*, উড ১০*; শাদাব ২/৬৩, আমির ২/৬৭, ওয়াহাব ৩/৮২, হাফিজ ১/৪৩, মালিক ১/১০।

ফল: পাকিস্তান ১৪ রানে জয়ী
ম্যান অব দা ম্যাচ: মোহাম্মদ হাফিজ

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

কে এই যুবক? টিস্যু দিয়ে বঙ্গবন্ধুর বিকৃত ছবি পরিস্কার করছে



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com