আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ০৫:০০ অপরাহ্ন

বিশ্বকাপের আগে মুস্তাফিজের ইনজুরি!

বিশ্বকাপের আগে মুস্তাফিজের ইনজুরি!

Mustafizur Rahman

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  

বিশ্বকাপের ঠিক আগেভাগে ইনজুরির ছোবলে জর্জরিত বাংলাদেশ দল। একের পর এক চোটে আক্রান্ত হচ্ছেন ক্রিকেটাররা। এবারের বিপিএল থেকে শুরু হয়েছে চোটে আক্রান্ত হওয়ার লম্বা মিছিল। সর্বশেষ এই মিছিলে যোগ দিলেন দলের অন্যতম সেরা তারকা মুস্তাফিজুর রহমান। বিসিবির চিকিৎসক আজ জানিয়েছেন, গোড়ালির ইনজুরির কারণে অন্তত দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে কাটার-মাস্টারকে।

বিসিবি সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ খেলার জন্য অনুশীলন করছিলেন মুস্তাফিজ। অনুশীলনের সময় বাঁ পায়ের গোড়ালিতে অনাকাঙ্ক্ষিত চোট পান শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে খেলা এই পেস সেনসেশন। ঘটনার পরই আঘাত পাওয়া স্থানে এক্স-রে করা হয়। বৃহস্পতিবার সেই রিপোর্ট দেখে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, আগামী দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ফিজকে।

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা হতে বাকি আছে আর মাত্র এক সপ্তাহ সময়। আগামী ১৮ এপ্রিল টাইগারদের চূড়ান্ত বিশ্বকাপ দল ঘোষণার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। তবে এর আগে একের পর এক ক্রিকেটারের চোটে অনেকটাই দুশ্চিন্তার ভাঁজ পড়েছে বিসিবির নির্বাচক কমিটি ও বাংলাদেশ দলের ম্যানেজমেন্টের কপালে। দলে নিয়মিত খেলছেন এবং বিশ্বকাপ স্কোয়াডে নিশ্চিত সুযোগ পাবেন এমন একঝাঁক ক্রিকেটার এখন ইনজুরি আক্রান্ত।

শুরুটা হয়েছিল সাকিব আল হাসানকে দিয়ে। বিপিএলের ফাইনালে আঙুলে চোট পান বিশ্বসেরা এই অলরাউন্ডার। এরপর আর বাংলাদেশ দলের হয়ে মাঠে নামতে পারেননি তিনি। একই আসরে ইনজুরিতে পড়েন পেসার তাসকিন আহমেদ। নিউজিল্যান্ডগামী বাংলাদেশ দলে ডাক পেয়েও তাই মাঠে ফেরা হয়নি এই পেস তারকার। নিউজিল্যান্ড সফরে গিয়ে চোট পান মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। এর মধ্যে মুশফিক অনেকটা সেরে উঠলেও মাহমুদউল্লাহকে নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে। এ ছাড়া তামিমেরও কিছুটা ইনজুরির সমস্যা রয়েছে। প্রিমিয়ার লিগ চলাকালীন দুই অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও মেহেদী মাসান মিরাজের চোট পাওয়ার খবর আসে।

সর্বশেষ আজ মুস্তাফিজের ইনজুরির খবর এলো। তবে টাইগার সমর্থকদের জন্য স্বস্তির খবর হচ্ছে, বাঁহাতি পেস তারকার ইনজুরিটা গুরুতর নয়। বিশ্রাম নিলেই সেরে উঠবেন ফিজ। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘মুস্তাফিজের এক্স-রে রিপোর্টে খারাপ কিছু নেই। আপাতত ওর দুই সপ্তাহের বিশ্রামে থাকতে হবে। এই সময়ে শুধু কয়েকবার ওর পায়ের টেপ পরিবর্তন করা হবে। অন্য সময় হলে আমরা আরো কম সময় দিতাম। তবে বিশ্বকাপের মতো আসরের আগে আমরা বাড়তি সাবধান হতে চাই।’

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

জনসম্মুখে পুরুষ নির্যাতন, ভিডিও ভাইরাল

Nobobarta on Twitter

© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com