লড়াই করে হারলো টাইগ্রেসরা | Nobobarta

আজ শনিবার, ১১ এপ্রিল ২০২০, ০১:৫৪ পূর্বাহ্ন

লড়াই করে হারলো টাইগ্রেসরা

লড়াই করে হারলো টাইগ্রেসরা

Rudra Amin Books

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ১৮ রানে হেরেছে বাংলাদেশ। ভারতের দেয়া ১৪৩ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের ইনিংস থেমেছে ৮ উইকেট হারিয়ে ১২৪ রানে। মাঝারি লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৫ রানেই শামিমা সুলতানার উইকেট হারায় বাংলাদেশ। দারুণ খেলতে থাকা মুর্শিদা খাতুন আউট হন ৩০ রান করে। বেশিক্ষণ টিকতে পারেননি সানজিদা ইসলামও।

তাঁর ব্যাট থেকে এসেছে ্মাত্র ১০ রান। ফারজানা হক আউট হয়ে গেছেন কোনো রান না করেই। এরপর ফাহিমা খাতুন ১৭ এবং জাহানারা আলম ১০ রান করে আউট হলে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকা নিগার সুলতানার ব্যাট থেকে এসেছে ৩৫ রান। শেষ ওভারে রুমানা ১৩ রান করে ফিরলে জয়ের পথ থেকে ছিটকে যায় বাংলাদেশ। সালমা খাতুন ২ এবং নাহিদা আকতার ২ রান করে অপরাজিত থাকেন শেষ পর্যন্ত।

এর আগে পার্থে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারেই ভারতের ওপেনার তানিয়া ভাটিয়াকে ফেরান অফ স্পিনার সালমা খাতুন। কিন্তু একপ্রান্ত আগলে রেখে ঝড় তুলেন আরেক ওপেনার শেফালী বার্মা। মাত্র ১৭ বলে ৩৯ রান করা শেফালিকে থামান পান্না ঘোষ। ওভারের প্রথম বলে এই পেসারকে ছক্কা মারেন শেফালি। এক বল পর তিনি মিড উইকেটে শামিমা সুলতানার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন।

এরপর হারমানপ্রিত কাউরকে বেশিক্ষণ টিকতে দেননি পান্না। ব্যক্তিগত ৮ রানে ভারতের অধিনায়ক আউট হয়েছেন পান্নার বলে রুমানা আহমেদের হাতে ক্যাচ দিয়ে। এরপর জেমিমা রদ্রিগেস ফিরেন রানআউট হয়ে মাত্র ৩৪ রান করে। রানআউট হয়ে ফেরেন আরেক ভারতীয় ব্যাটার দীপ্তি শর্মাও। তিনি আউট হয়েছেন ১১ রান করে। শেষ দিকে ভেদা কৃষ্ণমূর্তির ১১ বলে ২০ রানের ইনিংসে ১৪২ রানের পুঁজি পায় ভারত।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত : ২০ ওভারে ১৪২/৬ (শেফালি ৩৯, জেমিমা ৩৪, ভেদা ২০*, শিখা ৭*; সালমা ২-২৫, পান্না ২-২৫)

বাংলাদেশ : ২০ ওভারে ১২৪/৮ (মুর্শিদা ৩০, নিগার ৩৫, পুনম ৩/১৮, রেড্ডি ২/৩৩)


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta