যুব বিশ্বকাপ থেকে জাতীয় দলে আসছেন কারা? | Nobobarta
Rudra Amin Books

আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৩:৩৫ পূর্বাহ্ন

যুব বিশ্বকাপ থেকে জাতীয় দলে আসছেন কারা?

যুব বিশ্বকাপ থেকে জাতীয় দলে আসছেন কারা?

সাধারণত যুব বিশ্বকাপের খেলোয়াড়রাই জাতীয় দলের পাইপ লাইনে থাকে। তাদেরকে পরিচর্যার করলে একদিন তারাই জাতীয় দলকে সেরাটা উজাড় করে দিতে পারেন। যুব বিশ্বকাপের দল থেকে উঠে এসেছে বর্তমান সময়ের চার ক্রিকেট মহারথী বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, কেন উইলিয়ামসন ও জো রুট।

জাতীয় দলে জায়গা করে নেওয়ার ‘পাইপলাইন’ হিসেবে পরিচিত তাই অনূর্ধ্ব-১৯ দল। ওয়েস্ট ইন্ডিজের ধারাভাষ্যকার ইয়ান বিশপ আলাদা করে বেছেই নিয়েছেন যুব টাইগার দলের তিন ক্রিকেটারকে। অনূর্ধ্ব-১৯ দলের কোন তিন ক্রিকেটার সবার আগে জাতীয় দলে খেলতে পারেন, সে ভবিষ্যদ্বাণীও করেছেন সাবেক এ ক্যারিবীয় ফাস্ট বোলার। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে আকবর আলীদের জয়ের পর উল্লাসের একটি ভিডিও টুইটারে পোস্ট করেন তিনি। সেখানে লিখেছেন, ‘এই তরুণদের জন্য খুব ভালো লাগছে। আশা করি তাদের মধ্যে অনেক ভবিষ্যৎ তারকা আছে।’

Rudra Amin Books

বিশপের টুইটের জবাবে এক বাংলাদেশি পাল্টা প্রশ্ন করেন ‘বাংলাদেশের কোন তিন ক্রিকেটার সবার আগে আন্তর্জাতিক ক্রিকেট খেলবে বলে মনে করেন?’ খ্যাতনামা এ ধারাভাষ্যকার ও বিশ্লেষক টুইটে জবাব দেন, ‘সবার মধ্যে শরিফুল, হৃদয় ও আকবর আলীকে নিয়ে আশা করছি।’ ফাইনালসহ গোটা টুর্নামেন্টেই দারুণ বল করেছেন বাঁহাতি পেসার শরিফুল। ফাইনালে ৩১ রানে নিয়েছেন ২ উইকেট। সেমিফাইনালেও দারুণ বল করেন তিনি। সুইং পান দুই দিকেই। সঙ্গে বাউন্স।

তৌহিদ হৃদয় পুরো টুর্নামেন্টেই বেশ ভালো ব্যাট করেছেন। আর ফাইনালে আকবর আলীর ইনিংসটি যুব বিশ্বকাপের ইতিহাসেই অন্যতম সেরা হয়ে থাকবে। ভীষণ চাপের মধ্যে মাথা ঠান্ডা রেখে তার ৭৭ বলে ৪৩ রানের অপরাজিত ইনিংসটি শিরোপ নির্ধারক হয়ে রইল। এর পাশাপাশি গোটা টুর্নামেন্টেই আলোচিত ছিল আকবরের দারুণ নেতৃত্ব।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com