মুশফিকের ডাবল সেঞ্চুরি পর নাঈম ঘূর্ণিতে জয়ের পথে বাংলাদেশ | Nobobarta

আজ শনিবার, ১১ এপ্রিল ২০২০, ০১:২৩ পূর্বাহ্ন

মুশফিকের ডাবল সেঞ্চুরি পর নাঈম ঘূর্ণিতে জয়ের পথে বাংলাদেশ

মুশফিকের ডাবল সেঞ্চুরি পর নাঈম ঘূর্ণিতে জয়ের পথে বাংলাদেশ

Rudra Amin Books

জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি করেছেন মুশফিকুর রহিম। ডাবল সেঞ্চুরি হাঁকানোর পরপর দলীয় ৫৬০ রানে ইনিংস ঘোষণা করেন অধিনায়ক মুমিনুল হক। এরপর বোলিং নৈপুণ্য প্রদর্শন করেন তরুণ স্পিনার নাঈম হাসান। ইনিংসের প্রথম ওভারেই জিম্বাবুয়ে শিবিরে জোড়া আঘাত হানেন নাঈম। তৃতীয় দিন শেষে ৯ রানে দুই উইকেট হারিয়ে ধুঁকছে সফরকারীরা। ইনিংস ব্যবধানে পরাজয় এড়াতে জিম্বাবুয়েকে করতে হবে ২৮৬ রান। অন্যদিকে, জয় পেতে বাংলাদেশের প্রয়োজন ৮ উইকেট।

আজ সকাল থেকেই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন গতকালের অপরাজিত দুই ব্যাটসম্যান মুমিনুল হক আর মুশফিকুর রহিম। দিনের প্রথম সেশনেই ক্যারিয়ারর ৯ম এবং অধিনায়ক হিসেবে প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নেন মুমিনুল হক। অন্যদিকে ৯৫ বলে ফিফটি করে ফেলেন মুশফিকও। দ্রুত ঘুরতে থাকে রানের চাকা। ৯৯ রানে অপরাজিত থেকে লাঞ্চে গিয়েছিলেন মুশফিক। মাঠে ফিরেই তুলে নেন ক্যারিয়ারের ৭ম সেঞ্চুরি।

মুমিনুলের বিদায়ে ২২২ রানের চতুর্থ উইকেট জুটির অবসান হয়। ২৩৪ বলে ১৪ বাউন্ডারিতে ১৩২ রানের ইনিংস উপহার দেন বাংলাদেশ অধিনায়ক। যিনি এই টেস্টে সেঞ্চুরি করার কথা দিয়েছিলেন সাংবাদিকদের। মুশফিক এগিয়ে যাচ্ছিলেন ডাবল সেঞ্চুরির দিকে। এর মাঝে মোহাম্মদ মিঠুন ১৭ রানে আউট হয়ে যান। লিটন দাসের সঙ্গে জুটি জমে ওঠে মুশফিকের। ৯৫ বলে ৫৩ রান করে লিটন আউট হলে ইতি হয় ১১১ রানের জুটির।

এরপর মুশিকে সঙ্গ দিতে আসেন তাইজুল ইসলাম। কিছুক্ষণের মধ্যেই ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি তুলে নেন মুশফিক। ইনিংস ঘোষণার সময় ২০৩ রানে অপরাজিত থাকেন মুশফিক আর ১৪ রানে অপরাজিত থাকেন তাইজুল। এর আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২৬৫ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta