মুমিনুলের পর মুশফিকের সেঞ্চুরি | Nobobarta

আজ শনিবার, ১১ এপ্রিল ২০২০, ১২:০৯ পূর্বাহ্ন

মুমিনুলের পর মুশফিকের সেঞ্চুরি

মুমিনুলের পর মুশফিকের সেঞ্চুরি

Rudra Amin Books

সেঞ্চুরি থেকে এক রান দূরে থাকতেই লাঞ্চ বিরতিতে গিয়েছিলেন মুশফিকুর রহিম। বিরতিতে থেকে ফেরা দ্বিতীয় ওভারেই চার হাঁকিয়ে তিন অঙ্ক স্পর্শ করলেন বাংলাদেশ দলের অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

টেস্ট ক্যারিয়ারে এটা মুশফিকের সপ্তম শতক। এজন্য তাকে খেলতে হয়েছে ১৬০ বল; হাঁকিয়েছেন ১৮টি চার! ৩২ রান নিয়ে দিনের খেলা শুরু করা মুশফিক ৯৫ বলে ফিফটি পূর্ণ করেন। পরের ফিফটি পূর্ণ করেছেন ওয়ানডে স্টাইলে, ৬৫ বলে! আগেই সেঞ্চুরির দেখা পেয়েছিলেন চতুর্থ উইকেটে মুশফিকের সঙ্গী মুমিনুল হক। এই দুটির রান দুইশো ছাড়িয়েছে। বাংলাদেশের সংগ্রহও চারশোর কাছাকাছি! লিড ছাড়িয়েছে ১০০ রান। ৮৬ রানের লিড নিয়ে লাঞ্চে বাংলাদেশ।

মুমিনুল হক ও মুশফিকুর রহিমের অসাধারণ ব্যাটিংয়ে মিরপুর টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে বড় লিড নিতে যাচ্ছে বাংলাদেশ। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে তাদের লিড দাঁড়িয়েছে ৮৬ রান; হাতে আছে ছয় উইকেট! মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন উইকেটে ২৪০ রান নিয়ে সোমবার খেলা শুরু করা বাংলাদেশ নতুন করে কোনো উইকেট হারায়নি। লাঞ্চ বিরতিতে যাওয়ার সময় স্বাগতিকদের সংগ্রহ ৩৫১। দ্বিতীয় দিনের খেলা শেষে দলটির সংগ্রহ ছিল ৩ উইকেটে ২৪০।

প্রথম ইনিংসে জিম্বাবুয়ে অল-আউট হয়েছিল ২৬৫ রানে। টেস্ট ক্যারিয়ারে নবম সেঞ্চুরির দেখা পাওয়া মুমিনুল হক ২০৫ বলে তেরো চারে ১১৯ রানে অপরাজিত আছেন। সেঞ্চুরির একেবারে দ্বারপ্রান্তে অবস্থান করছেন মুশফিক। ১৫৩ বলে সতেরো চারে ৯৯ রানে অপরাজিত তিনি। আর এক রান করলেই টেস্টে সপ্তম সেঞ্চুরির দেখা পাবেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

মুমিনুল-মুশফিক জুটির রান দাঁড়িয়েছে ১৭৯। মুমিনুলের শতক, মুশফিকের ফিফটিতে লিড নিচ্ছে বাংলাদেশ। মিরপুর টেস্টে স্বচ্ছন্দে ব্যাটিংয়ে সেঞ্চুরি পূর্ণ করেছেন মুমিনুল হক। অর্ধশতকের দেখা পেয়েছেন চতুর্থ উইকেট জুটিতে তার সঙ্গী মুশফিকুর রহিম। এই দুইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে লিড নিতে যাচ্ছে বাংলাদেশ।

৩ উইকেটে ২৪০ রান নিয়ে ব্যাটিংয়ে নামা স্বাগতিক দল আর ২৬ রান করতেই প্রথম ইনিংসে করা জিম্বাবুয়ের ২৬৫ রান পেরিয়ে যায়। খানিক বাদেই ফিফটি দেখা পান আগের দিন ৩২ রানে অপরাজিত থাকা মুশফিক। অভিজ্ঞ এই ব্যাটসম্যান টেস্টে তার ২২তম অর্ধশতকটি পূর্ণ করেন ৯৫ বল খেলে, দশটি চারে।

আগের দিন ৭৯ রানে অপরাজিত থাকা মুমিনুল শতক পূর্ণ করেন দিনের ১২তম ওভারে। তিরিপানোকে চার মেরে তিন অঙ্ক স্পর্শ করেন বাংলাদেশ অধিনায়ক। বাঁহাতি এই ব্যাটসম্যান টেস্টে তার নবম শতকটি পূর্ণ করেন ১৫৬ বলে, ১২ চারে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta