বিশ্বকাপজয়ী যুবাদের মাসে ১ লাখ টাকা করে দেবে বিসিবি | Nobobarta
Rudra Amin Books

আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৩:৫৭ পূর্বাহ্ন

বিশ্বকাপজয়ী যুবাদের মাসে ১ লাখ টাকা করে দেবে বিসিবি

বিশ্বকাপজয়ী যুবাদের মাসে ১ লাখ টাকা করে দেবে বিসিবি

বিশ্বজয়ী ক্রিকেটাররা যেনো হারিয়ে না যায়, সে জন্য তাদের নিয়ে বড় পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি। বিশ্বজয়ী বীরদের বরণ করে নেয়ার পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সে কথাই জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

অন্যদিকে সংবাদ সম্মেলনে অধিনায়ক আকবর আলিকে পাশে বসিয়ে বিসিবি সভাপতি ঘোষণা দিয়েছেন-বিশ্বকাপ জয়ী অনুর্ধ্ব-১৯ দলের প্রতি ক্রিকেটারকে মাসে এক লাখ টাকা করে পারিশ্রমিক দেয়া হবে। এদিকে, বুধবার (১২ ফেব্রুয়ারি) বিশ্বকাপ জয় করে দেশে ফিরে অনূর্ধ্ব-১৯ দল (যুবদল)। সন্ধ্যায় মিরপুর স্টেডিয়ামে দেয়া হয়েছে লাল গালিচা সংবর্ধনা। কিন্তু বিশ্বকাপ জয় শেষে সবারই মনে একটা প্রশ্ন। এরপর কী হবে এই ক্রিকেটারদের? বিসিবি কর্মকর্তারাও নানাভাবে ঘুরিয়ে-ফিরিয়ে গত দু-তিন দিন এ নিয়ে নানা কথা বলছিলেন।

Rudra Amin Books

সবার কথাই ইতিবাচক। সবারই বক্তব্য, এই দলটাকে পরিচর্যা করতে হবে। সুন্দর পরিকল্পনা থাকতে হবে। তাদের এখনই এমনি এমনি ছেড়ে দেয়া যাবে না। ভবিষ্যৎ গঠনের লক্ষ্যে, দেশের ক্রিকেটের স্বার্থেই এদের পরিচর্যা করতে হবে। বিসিবি সভাপতিও বিশ্বকাপ জয়ের পরদিন মিরপুরে সংবাদ সম্মেলনে এ কথার প্রতিধ্বনি তুলেছিলেন। জানিয়েছিলেন, তারা এ নিয়ে চিন্তা-ভাবনা করছেন। কার্যকর পরিকল্পনাও প্রণয়ন করার কথা বললেন। কী সেই পরিকল্পনা? অবশেষে আজ মিরপুরে সে ঘোষণা দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, ‘এই দলটিকে সম্পূর্ণ ইনট্যাক্ট রাখা হবে অনূর্ধ্ব-২১ দল হিসেবে। তাদের জন্য ভিন্ন ভিন্ন কোচিং স্টাফ এবং সর্বোচ্চ প্র্যাকটিস ফ্যাসিলিটি নিশ্চিত করা হবে। যতো রকমের সর্বোচ্চ সুযোগ সুবিধা দেয়া যায় তার সবই দেয়া হবে। আগামী দুই বছর একসঙ্গে রেখে ট্রেনিং দেয়া হবে এবং এই পরবর্তী দুই বছর, প্রতি ক্রিকেটারকে মাসে এক লাখ টাকা করে পারিশ্রমিক দেয়া হবে। দুই বছর পর পারফরম্যান্স বিবেচনা করে নতুন সিদ্ধান্ত দেয়া হবে।’


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com