দিনশেষে শক্ত অবস্থানে বাংলাদেশ | Nobobarta

আজ শনিবার, ১১ এপ্রিল ২০২০, ১২:০১ পূর্বাহ্ন

দিনশেষে শক্ত অবস্থানে বাংলাদেশ

দিনশেষে শক্ত অবস্থানে বাংলাদেশ

Rudra Amin Books

ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে চালকের আসনে অবস্থান করছে বাংলাদেশ। জিম্বাবুয়েকে আজ সকালে দ্রুত গুটিয়ে দেয়ার পর দিন শেষে টাইগারদের সংগ্রহ ৩ উইকেটে ২৪০ রান। স্বাগতিকরা পিছিয়ে আছে ২৫ রানে। অধিনায়ক মুমিনুল হক ৬৮ রান এবং মুশফিকুর রহিম ২৬ রানে অপরাজিত আছেন। এছাড়া নাজমুল হোসেন শান্ত ৭১ রানের ইনিংস খেলেন।

জিম্বাবুয়ের ২২৬ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। পাকিস্তানের মাটিতে দুই ইনিংসে ব্যর্থতার পর দেশের মাটিতেও ইনিংস বড় হয়নি সাইফ হাসানের। ভিক্টর নাউচির বলে ফিরেছেন মাত্র ৮ রান করে। ১৯ রানে প্রথম উইকেট হারিয়েছে বাংলাদেশ। এরপর তামিম-নাজমুল মিলে বাংলাদেশকে এগিয়ে নিতে থাকেন। জুটিতে ৭৮ রান আসতেই আবার ছন্দপতন। ডোনাল্ড ত্রিপানোর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন ৮৯ বলে ৭ বাউন্ডারিতে ৪১ রান করা তামিম ইকবাল।

তামিমের বিদায়ের পর ক্যারিয়ারের প্রথম টেস্ট ফিফটি তুলে নেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু হঠাৎ ছন্দপতন। টিশুমার বলে উইকেটকিপার চাকাভার গ্লাভসবন্দি হয়ে শেষ হয় তার ১৩৯ বলে ৭ চারে ৭১ রানের ইনিংস। তার বিদায়ে মুমিনুলের সঙ্গে ৭৬ রানের জুটির অবসান হয়। এটাই টিশুমার প্রথম টেস্ট উইকেট। এর কিছু পর ৭৮ বলে ক্যারিয়ারের ১৪তম ফিফটি তুলে নেন অধিনায়ক মুমিনুল হক। মুশফিকুর রহিমের সঙ্গে অবিচ্ছিন্ন ৬৮ রানের জুটিতে দিনের বাকি সময় নির্বিঘ্নে কেটে যায়। অধিনায়ক মুমিনুল হক ৬৮ রান এবং মুশফিকুর রহিম ২৬ রানে অপরাজিত আছেন।

এর আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেটে ২২৬ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে। দলীয় ৭ রানে প্রথম উইকেট হারানোর পর ১১১ রানের জুটি গড়েন প্রিন্স মাসভাউরে (৬৪) এবং অধিনায়ক ক্রেইগ আরভিন। বিপজ্জনক ব্রেন্ডন টেইলর (১০), সিকান্দার রাজা (১৮) বড় ইনিংস খেলতে পারেননি।

তবে সবার বিপরীতে দাঁড়িয়ে ২১৩ বলে ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নেন ক্রেইগ আরভিন। দ্বিতীয় দিন প্রথম সেশনেই অল-আউট হয় জিম্বাবুয়ে। ৪টি করে উইকেট নিয়েছেন আবু জায়েদ আর নাঈম হাসান। ২ উইকেট নিয়েছেন তাইজুল।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta