জুনে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া | Nobobarta

আজ বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০২:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
প্রথম রাতে ৩৭শ পরিবার পেলো খাদ্যসামগ্রী : সিসিক বস্তিতে ভরা দুপুরে কন্ঠশিল্পী নয়ন দয়া ও হাজী আরমান ৬৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে সিসিক ভালুকায় খাদ্যসামগ্রী বিতরণ করলেন সাদিকুর রহমান ঝালকাঠি করোনা প্রতিরোধে রক্ত কণিকা ফাউন্ডেশন জীবাণুনাশক স্প্রে করোনাঃ দুস্থদের খাদ্য দিলো কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ সিরাজদিখানে দেড় হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ রাজাপুরে সাইদুর রহমান এডুকেশন ওয়েল ফেয়ার ট্রাষ্ট’র হতদারিদ্রদের মাঝে ত্রান বিতরণ রাজাপুরে পল্লী বিদ্যুত সমিতির গরীব মানুষদের মাঝে ত্রাণ বিতরণ রাজাপুরে বাড়িতে বাড়িতে গিয়ে নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরন করলেন ইউপি সদস্য
জুনে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

জুনে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

Rudra Amin Books

আগামী জুনে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। ২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর চতুর্থবারের মতো বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আসন্ন দুই ম্যাচের সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজের সূচিও ঘোষণা করেছে বিসিবি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী ১১ জুন থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ১৯ জুন থেকে ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে। ২০০৬ সালে প্রথম পূর্ণাঙ্গ দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসেছিলো অস্ট্রেলিয়া। সফরে দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলেছিলো অসিরা। সেটি ছিলো বাংলাদেশের মাটিতে অস্ট্রেলিয়ার প্রথম ও শেষ পূর্ণাঙ্গ দ্বিপাক্ষিক সিরিজ।

এরপর ২০১১ সালে ভারত ও শ্রীলংকার সাথে বিশ্বকাপ আয়োজন করেছিলো বাংলাদেশ। বিশ্বকাপের ঠিক পরই, বাংলাদেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে অস্ট্রেলিয়া। ২০১১ সালের ওয়ানডে সিরিজের পর বাংলাদেশের টেস্ট ও ওয়ানডে সিরিজের জন্য সফর করার কথা ছিলো অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তার অজুহাত দেখিয়ে বাংলাদেশ সফরে আসেনি অসিরা। এমনকি তাদের দেশের মাটিতে বাংলাদেশকে আতিথেয়তা দিতেও অস্বীকার করেছিল অস্ট্রেলিয়া।

তবে শেষ পর্যন্ত ২০১৭ সালে অস্ট্রেলিয়ার দলের বাংলাদেশ সফরের মাধ্যমে অচলাবস্থাটি কেটে যায়। সেবার দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফর করে অসিরা। যা ছিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক সিরিজ। কারণ টেস্ট ক্রিকেটে প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে হারায় টাইগাররা। শেষ পর্যন্ত সিরিজটি ১-১ সমতায় শেষ হয়। এদিকে আয়ারল্যান্ড সিরিজেও সূচিও প্রকাশ করেছে বিসিবি। আয়ারল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে ও চার ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। নিজেদের দেশের কিছু ভেন্যু সংস্কারের কারণে ইংল্যান্ডের মাটিতে টি-২০ সিরিজ আয়োজন করবে আয়ারল্যান্ড, এমনটাই জানিয়েছেন ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রোম।

এক বিবৃতিতে তিনি বলেন, তিনটি বড় দলের সফরে ১৫টি ম্যাচের সূচি থাকায় ২০২০ সালটি আয়ারল্যান্ডের সবচেয়ে বড় হোম মৌসুম। স্বভাবতই অনেক ম্যাচ থাকায় এ যাবতকালে আমরা সবচেয়ে জটিল পরিস্থিতির মুখোমুখি হবো। যে কারণে আমরা একাধিক চ্যালেঞ্জের মধ্যে দিয়ে কাজ করছি। এরমধ্যে প্রধান হলো, সম্ভবত দুই মৌসুমের জন্য আমাদের চারটি আন্তর্জাতিক মাঠের একটি কমে যাওয়া। সাথে ক্লোনটার্ফের ব্যাপক সংস্কার চলছে। ৮ মে আয়ারল্যান্ডে পৌছাবে বাংলাদেশ দল। এরপর বেলফাস্টের নর্থ ডাউনে ১১ মে, আয়ারল্যান্ড উলভসের সাথে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে তারা।

তিনটি ওয়ানডে হবে- ১৪, ১৬ ও ১৯ মে। সবগুলো ম্যাচই হবে বেলফাস্টের স্টরমন্টে। আয়ারল্যান্ডের মাটিতে ওয়ানডে শেষে ইংল্যান্ডে আইরিশদের সাথে চারটি টি-২০ ম্যাচ খেলবে বাংলাদেশ দল। ওভালে হবে প্রথম টি-২০। চেলমসফোর্ডে ২৪ মে হবে দ্বিতীয় ম্যাচ। এসেক্সের বিস্ট্রলে ২৭ মে হবে তৃতীয় ম্যাচ। বার্মিংহামে এডজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে হবে সিরিজের চতুর্থ টি-২০ ম্যাচ। এরপর দেশের উদ্দেশে ৩০ মে লন্ডন ছাড়বে বাংলাদেশ দল।

-বাসস


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta