আকবরদের তোপে বিপর্যস্ত জিম্বাবুয়ে | Nobobarta

আজ সোমবার, ৩০ মার্চ ২০২০, ০৭:৪৫ অপরাহ্ন

আকবরদের তোপে বিপর্যস্ত জিম্বাবুয়ে

আকবরদের তোপে বিপর্যস্ত জিম্বাবুয়ে

Rudra Amin Books

দুদিনের প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের মুখোমুখি জিম্বাবুয়ে ক্রিকেট দল। তবে বিশ্বজয়ী যুবাদের তোপে প্রথমদিন একেবারে বিপর্যস্ত হয়ে পড়েন সফরকারীরা। বাংলাদেশকে যুব বিশ্বকাপ জেতানো পাঁচ ক্রিকেটার খেলছেন এ প্রস্তুতি ম্যাচে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিকেএসপিতে এ প্রস্তুতি ম্যাচ শুরু হয়েছে।

যদিও শুরু হওয়া প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের প্রথম সেশনটি ছিলো জিম্বাবুয়ানদের। টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে প্রথম সেশনে বিনা উইকেটে প্রায় একশ রান তুলে ফেলে জিম্বাবুয়ে। বাংলাদেশের দাপট শুরু হয় মূলত এরপরেই, দ্বিতীয় সেশনে। এসময়ে একে একে ৬টি উইকেট তুলে নেয় তরুণদের নিয়ে গড়া বিসিবি একাদশ।

তরুণ শাহাদাত হোসেন একাই তুলে নেন তিনটি উইকেট। অপর তরুণ পেসার শরিফুল ইসলাম তার ঝুলিতে একটি উইকেট ভরলেও বেশ ভুগিয়ে ছাড়েন প্রতিপক্ষের ব্যাটসম্যানদের। যাতে বিনা উইকেটে ১০৫ থেকে ৬ উইকেটে ১৮৩ রান নিয়ে চা বিরতিতে যায় জিম্বাবুয়ে। বিরতি শেষে তৃতীয় সেশনের শুরুতেই সপ্তম উইকেট হারায় সফরকারীরা। ৮৯ বলে ২ চার ও ১ ছয়ে ৩৪ রান করা টিমিসেন মারুমাকে নিজের দ্বিতীয় শিকার বানান আল-আমিন হোসেন। যাতে ২২৬ রানেই সপ্তম উইকেট হারায় জিম্বাবুয়ে।

তবে এরপর মুম্বা ও এনদলোভু মিলে অষ্টম উইকেটে জুটি বেঁধে কাটিয়ে দেন দিনের বাকী সময়। দলকে স্বস্তিতে ফেরানো এ জুটিতে ৬৫ রান তোলেন এই দুজন। যার মধ্যে ফিফটি পূরণ করে ১০৫ বলে ৫৪ রান করে অপরাজিত ছিলেন চার্ল মুম্বা। আর তার সঙ্গী আইনস্লে এনদলোভু অপরাজিত ছিলেন ২৫ রানে।

এদিকে, বাংলাদেশকে যুব বিশ্বকাপ জেতানো পাঁচ ক্রিকেটার খেলছেন প্রস্তুতি ম্যাচে। তাদের মধ্যে এখন পর্যন্ত বোলিং করার সুযোগ পাওয়া শরিফুল ও শাহাদাত, দুর্দান্ত পারফর্ম করেছেন দুজনই। পেসার শরিফুল ইসলাম ১৫ ওভার বোলিং করে ৫ মেডেন ও ৪৫ রান খরচ করে নিয়েছেন ১টি উইকেট। অপরদিকে, স্পিনার শাহাদাত হোসেন ৮ ওভার বোলিং করে দুই মেডেনে মাত্র ১৬ রান খরচায় নিয়েছেন ৩টি উইকেট।

বাকি তিনজনের মধ্যে অবশ্য আকবর আলি উইকেটকিপার, আর পারভেজ হোসেন ইমন ও মাহমুদুল হাসান জয় মূলত ব্যাটসম্যান। তাদের সুযোগ আসবে আগামীকালই। দেখা যাক, সুযোগ পেয়ে কতোটা কাজে লাগাতে পারেন এই তিনজন।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta