মোদির ‘জনতা কারফিউতে’ সুনসান ভারত | Nobobarta

আজ বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০২:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
প্রথম রাতে ৩৭শ পরিবার পেলো খাদ্যসামগ্রী : সিসিক বস্তিতে ভরা দুপুরে কন্ঠশিল্পী নয়ন দয়া ও হাজী আরমান ৬৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে সিসিক ভালুকায় খাদ্যসামগ্রী বিতরণ করলেন সাদিকুর রহমান ঝালকাঠি করোনা প্রতিরোধে রক্ত কণিকা ফাউন্ডেশন জীবাণুনাশক স্প্রে করোনাঃ দুস্থদের খাদ্য দিলো কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ সিরাজদিখানে দেড় হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ রাজাপুরে সাইদুর রহমান এডুকেশন ওয়েল ফেয়ার ট্রাষ্ট’র হতদারিদ্রদের মাঝে ত্রান বিতরণ রাজাপুরে পল্লী বিদ্যুত সমিতির গরীব মানুষদের মাঝে ত্রাণ বিতরণ রাজাপুরে বাড়িতে বাড়িতে গিয়ে নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরন করলেন ইউপি সদস্য
মোদির ‘জনতা কারফিউতে’ সুনসান ভারত

মোদির ‘জনতা কারফিউতে’ সুনসান ভারত

Rudra Amin Books

দ্রুত ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস প্রাদুর্ভাবের বিস্তার ঠেকাতে ভারতজুড়ে ১৪ ঘণ্টার ‘জনতা কারফিউ’ চলছে। রবিবার দেশটির স্থানীয় সময় সকাল ৭টা থেকে শুরু হওয়া এ কারফিউ রাত ৯টা পর্যন্ত চলার কথা রয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসে দেশটিতে ৩১৫ জন সংক্রমিত হয়েছেন এবং এ পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে।

গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতির উদ্দেশে দেয়া ভাষণে নাগরিকদের সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত জনতা কারফিউ পালনের ডাক দিয়েছেন। মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের সক্ষমতার মূল্যায়নে এটিকে গুরুত্বপূর্ণ পরীক্ষা বলে আখ্যায়িত করেন তিনি। ভাষণে মোদি বলেন, একজোট হয়ে এর বিরুদ্ধে লড়াই করতে হবে। মানবসভ্যতা এখন সংকটে। প্রথম ও দ্বিতীয় বিশ্বযুদ্ধের থেকেও দেশ অনেক বেশি করোনাভাইরাসের গ্রাসে পড়েছে।

তিনি বলেন, দুটি বিশ্বযুদ্ধেও এত দেশ জড়িয়ে পড়েনি। বিশ্বযুদ্ধের চেয়েও ভয়াবহ পরিস্থিতি। গভীর সংকটের মধ্য দিয়ে যাচ্ছে গোটা দেশ। আজ আমাদের প্রতিজ্ঞা করতে হবে, আমরা নিজেরা সংক্রমণ থেকে বাঁচব, অন্যদেরও বাঁচাব। এর জন্য দেশবাসীর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মোদি বলেন, বহু মানুষকে আইসোলেশনে রেখে পরিস্থিতির মোকাবেলা করা হচ্ছে। আমাদের সবার উচিত সতর্ক থাকা। আপনারা এদিক-সেদিক ঘুরে বেড়াবেন, আর করোনা থেকে বাঁচবেন- এটি সম্ভব নয়।

এনডিটিভি জানিয়েছে, এ ১৪ ঘণ্টা জরুরি পণ্য ও সেবার সঙ্গে জড়িত ব্যবসা প্রতিষ্ঠান ও সরকারি সংস্থাগুলো বাদে দেশজুড়ে অন্য সব কিছুই বন্ধ থাকবে। এ সময় ভারতজুড়ে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ থাকলেও আগে থেকেই চলতে থাকা ট্রেনগুলো বন্ধ করা হবে না এবং সেগুলোর চলা অব্যাহত থাকবে বলে জানিয়েছে দেশটির রেলওয়ে বিভাগ। এর পাশাপাশি দেশজুড়ে জরুরি সেবা ছাড়া অন্যান্য সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে বলে ধারণা করা হচ্ছে। কয়েকটি এয়ারলাইন্স সীমিত ফ্লাইট চালাবে বা বাতিল করবে বলে জানিয়েছে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta