বিজেপির নতুন সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা | Nobobarta
Rudra Amin Books

আজ বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ১১:০০ পূর্বাহ্ন

বিজেপির নতুন সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা

বিজেপির নতুন সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা

ভারতের ক্ষমতাসীন বিজেপির নতুন সভাপতি নির্বাচিত হলেন জগৎ প্রকাশ নাড্ডা। সোমবার (২০ জানুয়ারি) দিল্লিতে দলের সদর দফতরে সর্বসম্মতিক্রমে তার হাতে দলের দায়িত্ব তুলে দেয়া হয়। আগামী তিন বছরের (২০১৯-২২) জন্য সভাপতির দায়িত্ব পালন করবেন নাড্ডা। গত এক বছর ধরে দলের কার্যকরী সভাপতির দায়িত্বে ছিলেন জগৎ প্রকাশ নাড্ডা।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, আজ সকাল ১০টা থেকে সভাপতি নির্বাচন প্রক্রিয়া শুরু হয়। বেলা সাড়ে ১০টা নাগাদ সেখানে মনোনয়নপত্র জমা দেন নাড্ডা। অন্য কেউ ওই পদে প্রতিদ্বন্দ্বিতা না করায়, ভোটাভুটি ছাড়াই দুপুর আড়াইটা নাগাদ দলের সভাপতি হিসেবে নাড্ডার নাম ঘোষণা করেন রাধামোহন সিংহ। ভোটাভুটি চলাকালীন এ দিন বিজেপির দফতরে হাজির ছিলেন অমিত শাহ, রাজনাথ সিংহ, নিতিন গডকরীসহ বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীরা। এছাড়া বিজয় রুপানি, বিজয় গোয়েল, বাবুল সুপ্রিয়রাও উপস্থিত ছিলেন।

Rudra Amin Books

এর আগে দলের সভাপতি পদে ছিলেন অমিত শাহ। কিন্তু গত বছর লোকসভা নির্বাচনে জিতে নরেন্দ্র মোদি দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী নির্বাচিত হলে, স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে তার সরকারে যোগ দেন অমিত শাহ। এক সঙ্গে দুই দায়িত্ব সামলানো সম্ভব নয় বলে গত বছর জুন মাসেই নরেন্দ্র মোদিকে চিঠি লিখে জানিয়েছিলেন তিনি।
তখন থেকেই তার উত্তরসূরি হিসেবে নাড্ডার নাম আলোচনায় ছিল। তবে খাতাকলমে নাড্ডা বিজেপির সভাপতি হলেও, দলের আসল নিয়ন্ত্রণ অমিত শাহের হাতেই থাকবে বলে মত সমালোচকদের। যদিও বিজেপির পক্ষ থেকে এই অভিযোগ খারিজ করা হয়েছে।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com