পুনরায় চালু হলো ঢাকা-ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইট | Nobobarta
Safety First

আজ শনিবার, ২৫ জানুয়ারী ২০২০, ১২:০৪ পূর্বাহ্ন

পুনরায় চালু হলো ঢাকা-ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইট

পুনরায় চালু হলো ঢাকা-ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইট

৮ বছর পর বিমানের ঢাকা-ম্যানচেস্টার রুটে ফ্লাইট

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-ম্যানচেস্টার ফ্লাইট বিজি ০০৭ ম্যানচেস্টারের উদ্দেশে ২৬৯ জন যাত্রী নিয়ে ঢাকা ছেড়ে গেছে। আর এ ফ্লাইটের উদ্বোধন করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোহাম্মদ মাহবুব আলী।

এরমধ্যে দিয়ে প্রায় আট বছর বন্ধ থাকার পর ঢাকা ও যুক্তরাজ্যের ম্যানচেস্টারের মধ্যে সরাসরি বিমান চলাচল শুরু হলো। প্লেন সংকটের কারণে ২০১২ সালের সেপ্টেম্বরে রুটটিতে ফ্লাইট বন্ধ করে দিয়েছিল বিমান। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি আজ রবিবার (৫ জানুয়ারি) নতুন এ রুটে বিজি ০০৭ ফ্লাইট উদ্বোধন করেন। বিমান বহরে সদ্য সংযোজিত ‘বোয়িং ৭৮৭-৯’ ড্রিমলাইনার দিয়ে ঢাকা-ম্যানচেস্টার রুটের যাত্রা শুরু হয়েছে। সপ্তাহে তিনদিন রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এ রুটে বিমানের ফ্লাইট পরিচালিত হবে।

যুক্তরাজ্যের ম্যানচেস্টারে প্রায় ৯০ হাজার বাংলাদেশি বসবাস করেন। তাদের অনেক দিনের আকাঙ্খা ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইট। বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারে সর্বমোট আসন সংখ্যা ২৯৮টি। এরমধ্যে ৩০টি বিজনেস ক্লাস, ২১টি প্রিমিয়াম ইকোনমি ক্লাস ও ২৪৭টি ইকোনমি ক্লাসের আসন রয়েছে। বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে ছয়টি ড্রিমলাইনারসহ মোট ১৮টি প্লেন রয়েছে। এসময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বিমান পরিচালনা পর্যদের চেয়ারম্যান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, ব্রিটিশ ডেপুটি হাইকমিশনারসহ মন্ত্রণালয়, বিমান, সিভিল এভিয়েশন ও বিমানের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com