বকশীগঞ্জে ৯ মন্ত্রীকে কুটক্তির অভিযোগে যুবক গ্রেফতার | Nobobarta

আজ রবিবার, ২৯ মার্চ ২০২০, ১১:২৭ অপরাহ্ন

বকশীগঞ্জে ৯ মন্ত্রীকে কুটক্তির অভিযোগে যুবক গ্রেফতার

বকশীগঞ্জে ৯ মন্ত্রীকে কুটক্তির অভিযোগে যুবক গ্রেফতার

Rudra Amin Books

বকশীগঞ্জে সুমন সওদাগর (৩২) নামে এক বখাটে যুবককে গ্রেফতার করেছে পুুলিশ। বাংলাদেশকে আজব চিড়িয়াখানা ও সরকারের বর্তমান ৮জন মন্ত্রী এবং একজন সাবেক মন্ত্রীকে সেই চিড়িয়াখানার অদ্ভুত কিছু বন্যপ্রাণী বলে আখ্যায়িত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে স্ট্যাটাস দেয়ায় গতকাল শনিবার রাতে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় বাদী হয়ে থানায় মামলা করেছেন। আজ রোববার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানাগেছে, বকশীগঞ্জ পৌর শহরের সওদাগর পাড়ার আওরঙ্গজেব সওদাগরের ছেলে সুমন সওদাগর শনিবার সকালে তার নিজ নামে ফেইসবুক আইডিতে একটি স্ট্যাটাস দেয়। স্ট্যাটাসে বাংলাদেশকে আজব চিড়িয়াখানা ও বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম ,স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, অর্থমন্ত্রী আ.হ.ম মোস্তফা কামাল, পররাষ্ট্রমন্ত্রী এ.কে আবদুল মোমেন, তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো.শাহরিয়ার আলমসহ সরকারের দায়িত্বশীল ৯ জন ব্যাক্তিকে সেই চিড়িয়া খানার অদ্ভুত বন্যপ্রাণী বলে আখ্যায়িত করে। অন্যকোন দেশ এই প্রাণী গুলো ভবিষ্যতেও সংরক্ষন করতে পারবেনা তাই ফ্রিতে দেখার জন্য নিস্নে ছবিসহ প্রাণীদেরকে দেওয়া হইলো বলেও উল্লেখ করা হয়।

এছাড়াও তার ফেইসবুক আইডিতে গত ১৪ জানুয়ারি পৃথক একটি স্ট্যাটাসে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়েও আপত্তিকর বিষয় পোস্ট করেন। ওই পোস্টে সেতুমন্ত্রীর একটি ভিডিও এডিটিং করে মানাহানিকর বিষয় উপস্থাপন করা হয়। এই ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় উঠে। সুমন সওদাগরের শাস্তির দাবিতে ফেইসবুকে স্ট্যাটাস দেয় স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগসহ সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। শনিবার রাতে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। পরেই বখাটে সুমন সওদাগরকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে থানা পুলিশ।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় বলেন, বাংলাদেশ আজব চিড়িয়াখানা ও বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ ৯ জন মন্ত্রীকে বন্যপ্রাণী আখ্যা দিয়ে ফেইসবুকে কুটুক্তি এটা অত্যান্ত আপত্তিকর, মানহানিকর যা কোন ভাবেই মেনে নেয়া যায়না। এ ব্যাপারে বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম সম্রাট বলেন,তার বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। রোববার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Developed By Nobobarta