ঝালকাঠি ভ্রাম্যমাণ আদালতে চিকিৎসকের এক বছর দন্ড | Nobobarta

আজ বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৮:৪২ অপরাহ্ন

ঝালকাঠি ভ্রাম্যমাণ আদালতে চিকিৎসকের এক বছর দন্ড

ঝালকাঠি ভ্রাম্যমাণ আদালতে চিকিৎসকের এক বছর দন্ড

Rudra Amin Books

ঝালকাঠি প্রতিনিধি ঃ ঝালকাঠির রাজাপুরে আবু মুহাম্মদ জুবায়ের ইমরান (২৬) নামে এক চিকিৎসককে এক বছরের কারাদন্ড ও পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) এর নিবন্ধন না নিয়েই রোগীদের চিকিৎসা করার অপরাধে তাঁকে এ দন্ড দেওয়া হয়। গতকাল বুধবার রাত ১০টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হাওলাদার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ দন্ড দেন। আজ বৃহস্পতিবার দন্ডপ্রাপ্তকে কারাগারে পাঠিয়েছে পুলিশ।
দন্ডিত জুবায়ের ইমরান বরগুনা জেলার বেতাগী উপজেলার বেতমোর গ্রামের মো. সেকান্দার আলীর ছেলে ও রাজাপুর উপজেলা সদরের সোহাগ ক্লিনিকে কর্মরত চিকিৎসক ছিলেন।
জানা যায়, আবু মুহাম্মদ জুবায়ের ইমরান চীন থেকে এমবিবিএস পাশ করেছেন। এমবিবিএস পাশ করা প্রত্যেক চিকিৎসককে বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) এর নিবন্ধণ নেওয়ার বিধান থাকলেও তিনি তা নেননি। নিবন্ধন ছাড়াই তিনি দীর্ঘদিন ধরে রাজাপুর উপজেলা সদরের সোহাগ ক্লিনিকে রোগীদের চিকিৎসা করে আসছিলেন। বিষয়টি গোপনসূত্রে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. সোহাগ হাওলাদার বলেন, ‘বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) এর নিবন্ধন না অভিযুক্ত ব্যক্তিতে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদন্ড প্রদাণ করা হয়েছে।’
রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, ‘আজ বৃহস্পতিবার সকালে দন্ডিত জুবায়ের ইমরানকে ঝালকাঠি কারাগারে প্রেরণ করা হয়েছে।’


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta