৪৫ টাকা দরে আশকোনায় টিসিবি’র পেঁয়াজ বিক্রি শুরু – Nobobarta

আজ রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ১২:০১ পূর্বাহ্ন

৪৫ টাকা দরে আশকোনায় টিসিবি’র পেঁয়াজ বিক্রি শুরু

৪৫ টাকা দরে আশকোনায় টিসিবি’র পেঁয়াজ বিক্রি শুরু

হাসান মাহমুদ সালাহ : লাগামহীন দাম বৃদ্ধির পর পেঁয়াজের ন্যায্যমূল্য নিশ্চিত করতে ৪৫ টাকায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন বিভাগ ও জেলা পার্যায়ে পেঁয়াজ বিক্রির কার্যক্রম জোরদার করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনস্থ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বৃহস্পতিবার ২১ নভেম্বর সকাল ১১ থেকেই রাজধানীর আশকোনা হজ্বক্যাম্পের সামনে ট্রাকে করে পেঁয়াজ বিক্রি শুরু হয়। সন্ধ্যা পর্যন্ত চলে পেঁয়াজ বিক্রির কার্যক্রম। ট্রাকে করে ন্যায্য মূল্যে টিসিবি’র পেঁয়াজ বিক্রি শুরুর পর থেকেই ট্রাকসেলে নিম্ন ও মধ্যআয়ের মানুষদের উপচে পড়া ভিড় দেখা গেছে। যে কারনে নারী ও পুরুষদের আলাদা লাইনে দাড় করিয়ে সিরিয়াল অনুযায়ী পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে ডিলারদের। এদিকে ট্রাক সেল শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন পেঁয়াজের ক্রেতারা।

৪৫ টাকা কেজি দরে এই পেঁয়াজ ১ কেজি করে জনপ্রতি পাচ্ছেন ক্রেতারা। টিসিবি’র ডিলাররা জানান, বিক্রির জন্য প্রতি ডিলারকে ১০০০ কেজি করে পেঁয়াজ দেয়া হয়েছে। এদিকে পাইকারি বাজারে পেঁয়াজ ১২০-১৩০ টাকায় বিক্রি হচ্ছে। অপরদিকে খুচরা বাজারে সকাল থেকে ১৮০ টাকা কেজিপ্রতি পেঁয়াজ বিক্রি হলেও বেলা ১২ টার দিকে অনেক বাজারে ১৬০ টাকায়ও পেঁয়াজ বিক্রি হচ্ছে। উল্লেখ্য, সরকার বিশেষ উদ্যোগ নিয়ে আকাশ ও সমুদ্রপথে পর্যাপ্ত পেঁয়াজ আমদানি শুরু করেছে। ইতোমধ্যে আকাশ ও সমুদ্রপথে পেঁয়াজের চালানগুলো দেশে পৌঁছাতে শুরু করেছে। বিভিন্ন এয়ারলাইনসযোগে মিসর, তুরস্ক ও পাকিস্তান থেকে এসব পেঁয়াজ আমদানি হচ্ছে।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family
Design & Developed BY Nobobarta.com