৪১ বছরে পা রাখছে ইবি – Nobobarta

আজ শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ১২:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
১০ ডিসেম্বর উপাচার্যের দুর্নীতির ক্ষতিয়ান প্রকাশ করবে আন্দোলনকারীরা মার্শাল আর্ট ‘বিচ্ছু’ নিয়ে আসছেন সাঞ্জু জন আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার

৪১ বছরে পা রাখছে ইবি

Islamic University

আদিল সরকার, ইবি প্রতিনিধি : দেশের জনগোষ্ঠীকে উচ্চশিক্ষায় শিক্ষিত করতে ১৯৭৯ সালের ঠিক ২২ নভেম্বর প্রতিষ্ঠিত হয়েছিল স্বাধীন দেশের প্রথম সরকারী বিশ^বিদ্যালয় ইসলমাী বিশ^বিদ্যালয় (ইবি)। এর পর থেকে দীর্ঘ ৪০ বছর ধরে স্বার্থহীনভাবে জ্ঞন বিতরণ করে আসছে বিশ^বিদ্যালয়টি।

শুধৃু পাঠদানই নয় দেশের সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ক্ষেত্রে ধারাবাহিকভাবে অবদান রেখে আগামী শুক্রবার ৪১ বছরে প্রদার্পণ করেছে ইবি। দিবসটি জাঁকজমকভাবে পালন করতে ইতোমধ্যে নানা কর্মসূচী গ্রহন করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। গৃহীত কর্মসূচির মধ্যে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, আলোচনাসভা ও শিক্ষার্র্র্র্র্থীদের প্রাণের দাবি ওপেন কনসার্ট এর আয়োজন করা হয়েছে বলে বিশ^বিদ্যালয় কতৃপক্ষ জানান।

জানা যায়, ইবির এই জন্মদিন উপলক্ষে আগামী ২২ নভেম্বর সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করবেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। সাথে স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও বিশ^বিদ্যালয় পতাকা উত্তোলন করা হবে। পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে বিশ^বিদ্যালয় প্রশাসনের কর্তাব্যক্তি, সকল বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে প্রশাসন ভবন থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হবে।

পরে সকাল সাড়ে ৯টায় বাংলা মঞ্চে আলোচনাসভা অনুষ্ঠিত হবে। এদিকে বাদ জুম্মা বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া অনুষ্ঠিত হবে। পরে বিকাল ৩টায় বাংলা মঞ্চে বিশ^বিদ্যালয়ের নিজস্ব ও স্থানীয় শিল্পীদের পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।


Leave a Reply