১৫৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে – Nobobarta

আজ বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ১০:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
আগৈলঝাড়ায় পেঁয়াজ, চাউল ও লবণ নিয়ে গুজব ও কৃত্রিম সংকট প্রতিরোধে ইউএনও বিপুল চন্দ্র দাসের অভিযান অব্যাহত কাউখালীতে নৌকা ডুবিতে নিখোঁজ পিইসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার কবি সুফিয়া কামালের নামানুসারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি ইতিহাসবিদ সিরাজ উদ্দীনের জাবির হল খুলে দেওয়াসহ ৭দফা দাবি শিক্ষার্থীদের নাব্যতা ফিরিয়ে আনতে শুরু হল বুড়ি তিস্তা খনন নলছিটিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভবন নির্মাণের অভিযোগ টিকাটুলির সুপার মার্কেটে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ২০ ইউনিট হাইকোর্টে স্থগিত নওশাবার মামলা ইউটিউবের নীতিমালায় পরিবর্তন, বন্ধ হবে অনেক চ্যানেল ৪১ বছরে পা রাখছে ইবি
১৫৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে

১৫৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে

বিভিন্ন কারণে বন্ধ হওয়া দেশের ১৫৫টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন, উপ-নির্বাচন ও বন্ধ ঘোষিত কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। রবিবার (১৬ এপ্রিল) সকাল ৮টা থেকে শুরু হয় এ ভোট গ্রহণ। চলে বিকাল ৮টা পর্যন্ত। তফসিল ঘোষণা অনুযায়ী আজ ১৭৩টি ইউনিয়ন পরিষদে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু আইনি জটিলতার কারণে ১৮ ইউপিতে ভোট গ্রহণ হচ্ছে না। নতুন কমিশনের অধীনে এটি প্রথম ইউপি নির্বাচন। এর আগের রকিবউদ্দিন কমিশনের অধীনে ইউপি নির্বাচন ছয় ধাপে অনুষ্ঠিত হয়।

নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচনী এলাকায় বিজিবিসহ পর্যাপ্তসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। পুলিশ-এপিবিএন-ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে ১৭৬টি মোবাইল টিম, ৯০ প্লাটুন বিজিবি, ৯০ প্লাটুন র‌্যাব এবং উপকূলীয় এলাকার ইউপিতে আট প্লাটুন কোস্ট গার্ড রাখা হয়েছে। প্রত্যেক ইউপিতে পুলিশ-এপিবিএন-ব্যাটালিয়ন আনসারের দুটি মোবাইল টিম, বিজিবি এক প্লাটুন, র‌্যাব এক প্লাটুন এবং উপকূলীয় এলাকার ইউপিতে কোস্ট গার্ড এক প্লাটুন রাখা হয়েছে। ভোটের দিন ও পরদিন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকায় অবস্থান করবেন।

ইসি সচিবালয় জানিয়েছে, ২১ জেলার ২৫ উপজেলার সাধারণ নির্বাচন, ৪৯ জেলার ৮৯ উপজেলায় উপ-নির্বাচন ও ১২ জেলার সংশ্লিষ্ট ইউপিতে পুনঃভোট রয়েছে। সব মিলিয়ে ১৫৬টি ইউপিতে ভোট হবে।


Leave a Reply