১০০ মিটার স্প্রিন্টে ফ্রেজার-প্রাইসের ইতিহাস – Nobobarta

আজ শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ১০:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
রাজাপুরে ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার করেছে র‌্যাব-৮ রাজাপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ অনুষ্ঠিত মহিউদ্দিন সভাপতি, আবু বকর সম্পাদক উদয় সমাজ কল্যান সংস্থার ১২ তম ওয়াজ মাহফিল সম্পন্ন ১০ ডিসেম্বর উপাচার্যের দুর্নীতির ক্ষতিয়ান প্রকাশ করবে আন্দোলনকারীরা মার্শাল আর্ট ‘বিচ্ছু’ নিয়ে আসছেন সাঞ্জু জন আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত
১০০ মিটার স্প্রিন্টে ফ্রেজার-প্রাইসের ইতিহাস

১০০ মিটার স্প্রিন্টে ফ্রেজার-প্রাইসের ইতিহাস

শেলি-অ্যান ফ্রেজার-প্রাইস।

অ্যাথলেটিকসের বিশ্ব চ্যাম্পিয়নশিপে মেয়েদের স্প্রিন্টে সেরা হয়েছেন জ্যামাইকান তারকা শেলি-অ্যান ফ্রেজার-প্রাইস। গড়েছেন ইতিহাস। সোমবার কাতারের দোহায় ১০.৭১ সেকেন্ড সময় নিয়ে সেরা হন ফ্রেজার-প্রাইস। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১০০ মিটার স্প্রিন্টে সব মিলে এটি তার রেকর্ড চতুর্থ সোনা। বিশ্ব চ্যাম্পিয়নশিপে তার চেয়ে বেশি সোনা জয়ের রেকর্ড নেই কারো।

প্রথম সন্তান জন্মের দুই বছর পর এবার ট্র্যাকে নেমেছিলেন ফ্রেজার-প্রাইস। এর আগে ২০০৯ বার্লিন, ২০১৩ মস্কো ও ২০১৫ বেইজিং বিশ্ব চ্যাম্পিয়নশিপের স্প্রিন্টে সোনা জিতেছিলেন তিনি। তার মতো বিশ্বচ্যাম্পিয়নশিপে তিনটি করে সোনা জয়ের কৃতিত্ব ছিল কিংবদন্তি উসাইন বোল্ট, যুক্তরাষ্ট্রের কার্ল লুইস ও মরিস গ্রিনের। মাতৃত্বকালীন বিরতির পর ট্র্যাকে ফিরে ৩২ বছর বয়সী ফ্রেজার-প্রাইস পুনরুদ্ধার করলেন শ্রেষ্ঠত্ব। অলিম্পিক ও ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ মিলে সবচেয়ে বয়সী তারকা হিসেবেও সোনা জয়ের রেকর্ড এটি।

এই ইভেন্টে ১০.৮৩ সেকেন্ড সময় নিয়ে রুপা জিতেছেন ব্রিটেনের দিনা অ্যাশার-স্মিথ। ১০.৯০ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জয় করেন আইভরি কোস্টের মারি-জোসী তা লৌ। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন টরি বোয়ি সেমিফাইনাল থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন। কোনো কারণ উল্লেখ করেননি মার্কিন তারকা। শনিবার ছেলেদের ১০০ মিটার স্প্রিন্টে সোনা জেতেন যুক্তরাষ্ট্রের ক্রিস্টিয়ান কোলম্যান। ৯.৭৬ সেকেন্ড সময় নিয়ে সেরা হন ২৩ বছর বয়সী অ্যাথলেট।


Leave a Reply