দেশের আটটি বিভাগে হবে ৮টি ক্যানসার ইনস্টিটিউট : স্বাস্থ্যমন্ত্রী | Nobobarta

আজ শুক্রবার, ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, রাত ২:২০মি:

দেশের আটটি বিভাগে হবে ৮টি ক্যানসার ইনস্টিটিউট : স্বাস্থ্যমন্ত্রী

দেশের আটটি বিভাগে হবে ৮টি ক্যানসার ইনস্টিটিউট : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

দেশের আটটি বিভাগে আটটি ক্যানসার ইনস্টিটিউট স্থাপন করা হবে উল্লেখ করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এছাড়া আটটি বিভাগে আটটি কিডনি ইনস্টিটিউটও করা হবে। ঢাকায় ৩০০ বেডের ক্যানসার ইনস্টিটিউটকে ৫০০ বেডে উন্নীত করা হয়েছে। শিগগিরই দেশে ৫০০ ইউনিট ডায়ালাইসিস ও ৫০০ ইউনিট আইসিইউ বেড বাড়ানো হবে।

মন্ত্রী রবিবার সন্ধ্যায় গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বাস্থ্য ও পরিবার কল্যাণ কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে ও হাসপাতালের পরিচালক ডা. আমীর হোসাইন রাহাতের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব হাবীবুর রহমান খান, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল কাদের, জেলা বিএমএ সহসভাপতি ডা. মনিরুজ্জামান, স্বাচিপ এর সাধারণ সম্পাদক ডা. সুশান্ত কুমার সরকার প্রমুখ।

প্রধান অতিথি আরও বলেন, দেশে স্বাস্থ্য সেবার মান উন্নয়নের চেষ্টা করে যাচ্ছি। ইতিমধ্যে সাড়ে চার হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। আরও সাড়ে পাঁচ হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেয়া হবে। এর আগে মন্ত্রী গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, দেশে এত উন্নয়ন হচ্ছে, এত কিছু করার পর রোগীরা বাইরে যাচ্ছে কেন? এত উন্নয়নের পরও রোগীরা কি কারণে বাইরে যাচ্ছে তা খুঁজে বের করতে হবে। গতানুগতিক কাজ না করে নতুন কিছু চিন্তা করতে হবে।

স্থানীয় সাংসদ সিমিন হোসেন রিমি এমপি সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলাম, অতিরিক্ত সচিব হাবীবুর রহমান, পরিবার পরিকল্পনা কল্যাণ বিভাগের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম, পরিবার পরিকল্পনা পরিচালক ডা. মো. শরীফ, উপপরিচালক লাজু সামসাদ, অতিরিক্ত জেলা প্রশাসক আবু নাসের, অতিরিক্ত পুলিশ সুপার জহিরুল ইসলাম, ইউএনও ইসমত আরা প্রমুখ।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta