চীন থেকে আর কাউকে ফেরত আনা হবে না : স্বাস্থ্যমন্ত্রী | Nobobarta

চীন থেকে আর কাউকে ফেরত আনা হবে না : স্বাস্থ্যমন্ত্রী

চীন থেকে কেউ আসতে চাইলে তাদের নিরুৎসাহিত করার পাশাপাশি সেখান থেকে আর কাউকে ফেরত আনা হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, চীন থেকে যারা ভিসা নিয়ে আসবে তাদের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট দিতে হবে। গত কয়েক দিনে সাড়ে ৭ হাজার চীনা নাগরিক এসেছে। তারা নিজ দায়িত্বে নিজেদের পর্যবেক্ষণে রয়েছেন।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনা ভাইরাস বিষয়ে ডাকা সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। জাহিদ মালেক বলেন, চীনাদের অন এরাইভাল ভিসা আপতত বন্ধ। দেশের কোথাও চীনা নাগরিক অসুস্থ হলে তা সিভিল সার্জন বা স্থানীয় প্রশাসনকে জানানোর পরামর্শ দেওয়া হয়েছে। দেশে কেউ আক্রান্ত হলে তাদের চিকিৎসায় সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের কারণে আন্তঃমন্ত্রণালয় সভা করে আমাদের এখানে বেশ কিছু দিন আগে থেকে যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে। আমাদের বিমানবন্দর, স্থলবন্দর, নৌবন্দরগুলোতে স্ক্যানিং মেশিন বসানো হয়েছে। জনবল বাড়ানো হয়েছে যেন ২৪ ঘণ্টা সেবা দেওয়া যায়।

তিনি আরো বলেন, স্বল্প সময়ে করোনাভাইরাস পরীক্ষার জন্য পর্যাপ্ত কিটস আমদানি করা হয়েছে। দেশে এখনো করোনাভাইরাসে আক্রান্ত কাউকে শনাক্ত করা হয়নি। হাসপাতাল চিকিৎসক নার্স প্রস্তুত। করোনাভাইরাস দেখা দিলেও ছড়িয়ে যাওয়া রোধে সব প্রস্তুতি নেয়া হয়েছে। এ সময় মাস্ক ব্যবহারের ব্যাপারে তিনি বলেন, সুস্থ ব্যক্তিকে এই মুহূর্তে মাস্ক পড়ার কোনও প্রয়োজন নেই।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Shares
Share
Tweet
Share
Pin