করোনা চিকিৎসায় ১০০ ভেন্টিলেটর দেবে যুক্তরাষ্ট্র : স্বাস্থ্যমন্ত্রী | Nobobarta

করোনা চিকিৎসায় ১০০ ভেন্টিলেটর দেবে যুক্তরাষ্ট্র : স্বাস্থ্যমন্ত্রী

আগামী কয়েক দিনের মধ্যে যুক্তরাষ্ট্র করোনাসহ অন্যান্য রোগের চিকিৎসাসেবা দিতে নতুন ও অত্যাধুনিক অন্তত ১০০টি ভেন্টিলেটর দেবে বলে জানিয়েছেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিকেলে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভ্যান্টিলেটর ও গ্যাস এনালাইজার মেশিন হস্তান্তর সংক্রান্ত এক বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

বৈঠকে বাংলাদেশের পক্ষে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম। যুক্তরাষ্ট্রের পক্ষে দেশটির ডিপার্টমেন্ট অব স্টেটের ডেপুটি সেক্রেটারি স্টেফেন এডওয়ার্ড বাইগান, বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদুত আর্ল আর মিলারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বৈঠকে করোনা সংকট মোকাবিলায় উভয় দেশের বাস্তব অভিজ্ঞতা বিনিময় করা হয় এবং উভয় দেশে করোনাভাইরাসের কারণে মৃতদের আত্মার শান্তি কামনা করা হয়।জাহিদ মালেক বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের পরীক্ষিত বন্ধু রাষ্ট্র। দেশের যেকোনো দুর্যোগে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে দেশটি। এবার করোনাভাইরাস মোকাবিলা করতেও বাংলাদেশের সার্বিকভাবে নানাখাতে সহায়তা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় একশটি ভেন্টিলেটর দেবে দেশটি।

স্বাস্থ্যমন্ত্রী বৈঠকে করোনাকালীন বাংলাদেশের নানা উদ্যোগ তুলে ধরেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা কীভাবে করোনাভাইরান মোকাবিলায় দিকনির্দেশনা দিয়েছেন তার বর্ননা দেন। অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিরা করোনা মোকাবিলায় বাংলাদেশের উদ্যোগসমূহের প্রশংসা করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বের কথা উল্লেখ করেন।

Rudra Amin Books

বৈঠকে আগামীতে ভ্যাকসিন উৎপাদন শুরু হলে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বাংলাদেশকে সব ধরনের সহায়তার আশ্বাস দেন ডেপুটি সেক্রেটারি বাইগান। বাংলাদেশের পক্ষে দ্রুত ভ্যাকসিন পেতে যুক্তরাষ্ট্র সব ধরনের সয়াহতা করবেন বলেও জানান তিনি। অনুষ্ঠান শেষে স্বাস্থ্যমন্ত্রীর কাছে দুটি উন্নত গ্যাস আনালাইজার মেশিন হস্তান্তর করেন স্টেফেন এডওয়ার্ড বাইগান ও আর্ল আর মিলার।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

7 Shares
Share7
Tweet
Share
Pin