সিরাজগঞ্জে চেইন মাষ্টারের নামে অবাদে চলছে চাঁদাবাজি – Nobobarta

আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৩:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
সিরাজগঞ্জে চেইন মাষ্টারের নামে অবাদে চলছে চাঁদাবাজি

সিরাজগঞ্জে চেইন মাষ্টারের নামে অবাদে চলছে চাঁদাবাজি

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার আঞ্চলিক সড়কের মহিষলুটি এলাকায় বিভিন্ন যানবাহন থেকে চেইন মাষ্টারের নামে অবাদে চাঁদাবাজি চলছে। দীর্ঘদিন ধরে এমন চাঁদাবাজি চললেও সংশ্লিষ্ট প্রশাসনের পক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ উঠেছে।

অভিযোগে প্রকাশ, উক্ত উপজেলার কয়েকটি আঞ্চলিক সড়কে চলাচলকারী অটোরিক্সা, অটোরিক্সা ভ্যান, সিএনজি, নসিমন, করিমনসহ বিভিন্ন ছোটখাট যানবাহন থেকে চাদাঁবাজী করে আসছে একটি সংগবদ্ধ প্রভাবশালী চক্র। নাম মাত্র টোকেন ছাপিয়ে চাঁদা তুলে ভাগবাটোয়ারা করে নেয় ওই চক্রটি। বিশেষ করে নঁওগা ও রাণীরহাটে চলাচলকারী এসব যানবাহন থেকে বেশি চাদাঁ আদায় করা হচ্ছ।

ভূক্তভোগীরা বলছেন, সংশ্লিষ্ট প্রশাসনকে ম্যানেজ করেই দীর্ঘদিন ধরে এই অবৈধ্য চাঁদাবাজি করছে তারা। এতে কেউ বাধাদিলে প্রভাব দেখিয়ে মারপিট, হুমকি ধামকি দেয়া হয় চালকদের। এ কারণে তারা নিরবে নির্ধারিত চাঁদা দিয়ে গাড়ী চালাচ্ছেন প্রতিদিন। তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, চাঁদা আদায়ের বিষয়টি শুনেছি। মাঝে মধ্যে বন্ধ করেও দেয়া হয়। তবে অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।


Leave a Reply