সিলেট এসেছে করোনা ভাইরাস (কোভিড-১৯) মেশিন | Nobobarta

আজ বুধবার, ২৭ মে ২০২০, ০৯:৫৭ পূর্বাহ্ন

সিলেট এসেছে করোনা ভাইরাস (কোভিড-১৯) মেশিন

সিলেট এসেছে করোনা ভাইরাস (কোভিড-১৯) মেশিন

Rudra Amin Books

নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার জন্য আরটি-পিসিআর মেশিন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এসে পৌছেছে । আগামী বুধবার থেকে করোনা পরীক্ষা করা যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. ইউনুছুর রহমান।

সিলেট-১ আসনের পররাষ্ট্রমন্ত্রী ড.একে আব্দুল মোমেনের একান্ত উদ্যোগে নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার জন্য আরটি-পিসিআর মেশিন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার সকালে এসে পৌছেছে ।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. ইউনুছুর রহমান জানান, করোনা পরীক্ষার মেশিনটি এখনযেথাস্থানে স্থাপন করে টেস্ট করা শুরু হবে। সেই সাথে প্রশিক্ষিত লোকজন ওসমানী হাসপতালে কর্মরতদের প্রশিক্ষন দেবেন।

উল্লেখ্য, সোমবার (৩০ মার্চ) সকাল ৮টার দিকে করোনাভাইরাস পরীক্ষার জন্য আরটি-পিসিআর মেশিন ওসমানীতে এসে পৌঁছায়। মেশিন ও সরঞ্জাম গ্রহণের সময় উপস্থিত ছিলেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান, উপ-পরিচালক হিমাংশু লাল রায়, সহকারী পরিচালক (প্রশাসন ও প্রশিক্ষণ) ডা.আবুল কালাম আজাদ প্রমুখ।

এর আগে সিলেটে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, করোনা ল্যাব স্থাপনের জন্য আরটি পিসিআর মেশিনটি টেস্ট করে ওসমানী হাসপাতালে কর্মরতদের ট্রেনিং দেবে। এরপর আগামী সপ্তাহের রোববার অথবা সোমবারের মধ্যে আমরা ল্যাবের কার্যক্রম শুরু করতে পারবো ।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta