করোনা ভাইরাস নিয়ে শিশুর চা-আদা- গুজব | Nobobarta

আজ বুধবার, ২৭ মে ২০২০, ০৭:৩৮ পূর্বাহ্ন

করোনা ভাইরাস নিয়ে শিশুর চা-আদা- গুজব

করোনা ভাইরাস নিয়ে শিশুর চা-আদা- গুজব

Rudra Amin Books

তুলসী পাতা আর থানকুনি পাতা নিয়ে গুজবের রেশ কাটতে না কাটতেই এবার সিলেটসহ পুরো দেশে একটি শিশু বাচ্চা জন্মের পর করোনা থেকে বাঁচতে চিনি ছাড়া লিকার চা খাওয়ার পরামর্শ দিয়ে সাথে সাথে আবার মৃত্যুবরণ করেছে এমন একটি নতুন গুজব ছড়িয়েছে একটি মহল। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তোলপাড় শুরু হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এরকম একটি পোস্ট ভাইরাল হলে সাথে সাথে তা নিয়ে তোলপাড় শুরু হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে কেউ কেউ সিলেটের টুকের বাজার, দক্ষিন সুরমা, ওসমানীনগরের পাঁচপাড়া, দাসপাড়া, কালনীচর, রংপুর, চট্টগ্রাম, জয়পুরহাটসহ বিভিন্ন জায়গার নাম উল্লেখ করে শিশুটি জন্মের পর লিকার চা চিনি ছাড়া, আদা , কালোজিরা, লবঙ্গ ইত্যাদি খেলে করোনাভাইরাস ভাল হয়ে যাবে এমন তথ্য দিয়ে পুনরায় মৃত্যুবরণ করেছে বলে এ সকল জায়গায় ঘটনাটি ঘটেছে। একটা বাচ্চা ভূমিষ্ট হওয়ার সাথে সাথেই সবাইকে উদ্দেশ্য করে নাকি করোনা ভাইরাসের জন্য দুধ ছাড়া, চিনি ছাড়া চা খাওয়ার কথা বলেছে। এরকম খেলে নাকি করোনাভাইরাস নিঃশেষ হয়ে যাবে। এরকমই উদ্ভট তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এনিয়ে একেকজন মোবাইল ফোনে একে অন্যকে ভয়েস কল দিয়ে ঘটনার সত্যতা জানছেন। কেউবা সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনা সত্য দাবি পোস্ট করছেন।

এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তোলপাড়। অনেকে আবার বাচ্চা ভূমিষ্ট হয়ে গোলমরিচ, আদা চা খাওয়ার কথা বলে গেছে বলে স্ট্যাটাস দিচ্ছেন। যা মুহুর্তেই চারিদিকে ভাইরাল হচ্ছে। অনেকে তা আল্লাহর প্রদত্ত গজব বলে বিশ্বাস করে ভাইরালে ব্যস্ত আছেন।

সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (মিডিয়া) জিদান আল মুসা জানান, আমাদের কাছে এমন কোনো খবর নেই। তিনি সিলেটবাসীকে কোনো প্রকার গুজবে কান না দিতে আহবান জানান।

এ সংক্রান্ত বিষয় নিয়ে অনেক পাঠক যোগাযোগ করলে কর্তৃপক্ষ তা গুজব রটানো হচ্ছে বলে পাঠকদের জানিয়ে যাচ্ছে। ঘটনাটি লোকমুখেও ভাইরাল হয়ে পড়লে সিলেটের বিভিন্ন জায়গা থেকে স্বজনরা একে অপরকে ফোন দিয়ে ঘটনাটির সত্যতা যাচাই করছেন। তবে এসকল জায়াগায় খোঁজ নিয়ে ঘটনার কোন সত্যতা পাওয়া যায়নি।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta