পোরশার আম বাজারজাত করণে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে দিকনির্দেশনা দিলেন খাদ্যমন্ত্রী | Nobobarta

আজ রবিবার, ৩১ মে ২০২০, ১২:৫৩ পূর্বাহ্ন

পোরশার আম বাজারজাত করণে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে দিকনির্দেশনা দিলেন খাদ্যমন্ত্রী

পোরশার আম বাজারজাত করণে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে দিকনির্দেশনা দিলেন খাদ্যমন্ত্রী

Rudra Amin Books

সালাউদ্দীন আহম্মেদ, পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাব এর কারণে দেশ যখন টালমাটাল অবস্থা ঠিক সেই সময়ে দেশের অর্থনীতিকে চাঙ্গা রাখতে নওগাঁর আম চাষীদের পাশে দাঁড়ালেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এম,পি। আম বাজারজাতকরণে সরকারিভাবে সর্বাত্মক সহোযগীতা করার ঘোষণা দিলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, এই বরেন্দ্রভূমির ফসল ইরি বোরো ধান যেমন সুষ্ঠুভাবে ঘরে তোলেছে কৃষক ঠিক তেমনি ভাবে যেন নওগাঁ জেলার আম চাষীরা তাদের উৎপাদনকৃত আম স্থানীয় বাজার সহ দেশের বিভিন্ন জায়গায় বাজারজাত করতে পারে। সে বিষয়ে আমরা আমচাষীদের সব ধরনের অসহযোগীতা করে যাব। শনিবার বিকেল ৪টার সময় নওগাঁ জেলা প্রশাসক হারুন রশিদ এর সভাপতিত্বে নিজ অফিসে থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এ দিকনির্দেশনা দেন খাদ্যমন্ত্রী।

খাদ্যমন্ত্রী আরোও বলেন, দেশের পেক্ষাপটের কথা ভেবে স্বাস্থ্যবিধি মেনে যেভাবে আম বাজারজাতকরণ করা যায় সে ঠিক সেই প্রক্রিয়া গুলি মেনে আম চাষী এবং ব্যবসায়ীদের আম বাজারজাত করতে অনুরোধ এবং একই সাথে সেটি যেন সঠিকভাবে তারা পালন করেন সে বিষয়ে জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের নজর রাখার দায়িত্ব দেন তিনি।

ভিডিও কনফারেন্স এ যোগদেন জেলা থেকে যোগদেন পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিঞা, পোরশা উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা। একই সাথে যোগদেন কৃষি কর্মকর্তা মাহফুজ আলম, প্রেসক্লাব এর সভাপতি হাবিবুর রহমান হাবিব, উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গণ, আম ব্যবসায়ী ও সাংবাদিক গণ উপস্থিত ছিলেন।

উল্লেখ, পোরশা উপজেলায় এবার ১০ হাজার হেক্টর জমিতে আমের চাষাবাদ করা হয়। এতে উৎপাদন লক্ষমাত্রা নির্ধারণ করা হয় ১ লক্ষ মেট্রিকটন। এ উপজেলায় আমচাষী রয়েছেন প্রায় ৭ হাজার। বড় আড়ৎ রয়েছে ২ টি: নোচনাহার ও মিনাবাজার। ছোট আড়ৎ: কলোনী, বিষ্ণপুর, কালাইবাড়ি সহ প্রায় ৮০-৯০জন আড়ৎদার রয়েছেন।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta