ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে তেঁতুলিয়ায় হানিফ | Nobobarta

আজ রবিবার, ৩১ মে ২০২০, ০৬:২৫ পূর্বাহ্ন

ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে তেঁতুলিয়ায় হানিফ

ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে তেঁতুলিয়ায় হানিফ

Rudra Amin Books

রবিউল ইসলাম রতন, তেঁতুলিয়া, পঞ্চগড়, প্রতিনিধি:

ভোটাধিকার প্রতিষ্ঠার দাবি নিয়ে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত পায়ে হেঁটে একক পদযাত্রা শুরু করেন হারুন অর রশিদ খান ওরফে হানিফ বাংলাদেশি। তার বাড়ি নোয়াখালীর মাজদীর থানার নিয়াজপুর ইউনিয়নের জাহানাবাদ গ্রামে।

শুক্রবার (১২ এপ্রিল) সকাল ১১ টায় তেঁতুলিয়া পৌঁছে হানিফ বাংলাদেশি। বৃস্পতিবার (১৪ মার্চ) টেকনাফ পৌরসভার জিরো পয়েন্ট থেকে তিনি পদযাত্রা শুরু করেন। তেঁতুলিয়া এসে তিনি লোকজনের মাঝে লিফলেট বিতরণ করেন তিনি।

হানিফ বলেন, ‘বৃস্পতিবার (১৪ মার্চ) টেকনাফ পৌরসভার জিরো পয়েন্ট থেকে তিনি পদযাত্রা শুরু করেন। ৩০ তম দিনে পায়ে হেটে ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে টেকনাফ থেকে তেঁতুলিয়া।

লিফলেটে লেখা আছে , রাষ্ট্রের মালিকানায় জনগণের অধিকার প্রতিষ্ঠার প্রথম শর্ত হলো ভোটাধিকার। স্বাধীনতার পর থেকে (তত্ত্বাবধারক সরকার ছাড়া) এ পর্যন্ত যে দল যখন ক্ষমতায় এসেছে তখন সে দলই দীর্ঘ মেয়াদে ক্ষমতায় থাকতে ভোটাধিকারের ওপর হস্তক্ষেপ করেছে। আজ তা মহামারী আকার ধারণ করেছে। জনগণ আজ ভোটাধিকার বঞ্চিত এবং এর ওপর আস্থা হারিয়েছে। যা একটি স্বাধীন দেশের জন্য অশনি সংকেত। আসুন ভোটাধিকারের ওপর জনগণের আস্থা ফিরিয়ে আনতে জাতীয় নির্বাচনের জন্য দল নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা এবং স্থানীয় সব নির্বাচনে সুষ্ঠুভাবে ভোট প্রদানের নিশ্চয়তার দাবিতে ঐক্যবদ্ধ হই।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta