আটোয়ারীতে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতি গঠন | Nobobarta

আজ রবিবার, ৩১ মে ২০২০, ১২:৪৪ পূর্বাহ্ন

আটোয়ারীতে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতি গঠন
আটোয়ারীতে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতি গঠন

আটোয়ারীতে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতি গঠন

Rudra Amin Books

রাব্বু হক প্রধান,
আটোয়ারী(পঞ্চগড়)প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারীতে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতি গঠন করা হয়েছে।
বৃহস্পতিবার (২১ মে) বিকেলে উপজেলা পরিষদ জামে মসজিদে দুই শতাধিক ইমাম ও মুয়াজ্জিনের উপস্থিতিতে কন্ঠভোটে উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব আলহাজ্ব ক্বারী মোঃ তাহেরুল ইসলামকে সভাপতি ও ছোটদাপ তাহফিজুল কুরআন মাদরাসার পরিচালক হাফেজ মোঃ মখলেছুর রহমান মেসবাহকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট উপজেলা ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতির কমিটি গঠন করা হয়েছে।
কমিটি গঠনের পুর্বে ইমাম ও মুয়াজ্জিনদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ পরিষদের সদস্য সচিব হাফেজ মোঃ বেলায়েত হোসেন।
তিনি বলেন, ইমাম ও মুয়াজ্জিনরা বড় অসহায়, দিন রাতে পাঁচবার সময়মত মুয়াজ্জিনদের আযান দিতে হয় আর সময়মত ইমামদের মুসল্লিদের নিয়ে নামাজ আদায় করতে হয়। রোদ ,ঝড় ,বৃষ্টি উপেক্ষা করে এই মহান দায়িত্ব পালন করে আসছি । আমাদের না আছে কোন সুযোগ সুবিধা ,না আছে কোন সঠিক নীতিমালা। যুগ যুগ ধরে ইমামতি, মুয়াজ্জিনি খেদমতে নিয়োজিত থাকার পর বয়সের ভারে যেভাবে হোক না কেন আমরা যখন অবসরে যাই, আমাদের না আছে কোন পেনশন, না আছে কোন ইমাম মুয়াজ্জিন ভাতা। অথচ এই আধুনিক বিশ্বে সব শ্রেণি পেশার মানুষের কর্ম অথবা চাকুরী জীবনে আছে অর্থনৈতিক স্বচ্ছলতা আর অবসর জীবনে আছে পেনশন ভাতা সহ অঢেল সুযোগ সুবিধা। তাহলে ইমাম মুয়াজ্জিনদের বেলায় এই বৈষম্য কেন ?
তিনি সকল ইমাম মুয়াজ্জিনদের সুসংগঠিত হওয়ার আহবান জানান। তিনি অবহেলিত ইমাম মুয়াজ্জিনদের কল্যাণে সরকারের নেক দৃষ্টি কামনা করছেন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,পঞ্চগড় জেলা ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদের অর্থ সচিব মুফতি মুহিবুর রহমান, সদস্য মাওলানা মোঃ মকছেদুল ইসলাম, উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব আলহাজ্ব ক্বারী মোঃ তাহেরুল ইসলাম, ছোটদাপ তাহফিযুল কুরআন হাফেজিয়া মাদরাসার পরিচালক হাফেজ মাওঃ মোঃ মখলেছুর রহমান মেসবাহ প্রমুখ।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta